নিজের নাম বদলে ফেললেন ডি ভিলিয়ার্স, কেন?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২০

রোববার রাতের পর যারাই দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সের সামাজিক যোগাযোগ মাধ্যম প্রোফাইলে চোখ রেখেছেন, সবাই চমকে গেছেন। কেননা ডি ভিলিয়ার্স তার নিজের নাম বদলে রেখে দিয়েছেন ‘পরিতোষ পান্ত’। এমনকি নিজের জার্সির পেছনেও ‘এবি’ না লিখে তিনি লিখেছেন পরিতোষ।

কিন্তু কেনো? সবার মনেই জেগেছে প্রশ্ন। উত্তরও দিয়েছেন ডি ভিলিয়ার্স। মূলত নিজের নাম পুরোপুরি বদলাননি তিনি। এবারের আইপিএলের আসরের জন্য এবি ডি ভিলিয়ার্সের বদলে পরিতোষ লেখা জার্সি পরে খেলবেন তিনি। এছাড়া পুরো আসরজুড়ে তার ইন্সটাগ্রামটুইটার একাউন্টেও থাকবে পরিতোষ পান্ত নামটি।

এখন তাহলে প্রশ্ন জাগে, কে এই পরিতোষ পান্ত? ডি ভিলিয়ার্সের ভাষায় উত্তর হলো, পরিতোষ পান্ত একজন কোভিড হিরো। যিনি করোনাভাইরাসের সংকটময় সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন, নিজের আরেক বন্ধুর সঙ্গে মিলে খাবার দিয়েছেন অন্নহীনের মুখে। পরিতোষের এই কাজের প্রতি সম্মান জানাতেই মূলত নিজের জার্সিতে তার নাম লিখেছেন ডি ভিলিয়ার্স।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ বিষয়ে জানিয়ে ভিলিয়ার্স লিখেছেন, ‘খাবার ভাগ করে নেয়া সবসময়ই পবিত্র কাজ হিসেবে ধরে নেয়া হয়। এ কারণেই আমি পরিতোষকে স্যালুট জানাই। সে তার বন্ধু পূজাকে নিয়ে লকডাউনের সময় ‘দূর থেকে খাবার জোগান’ প্রজেক্ট চালু করেছে এবং লাখো অসহায় মানুষকে খাবার দিয়েছে। তারা আমার কোভিড হিরো এবং আইপিএলের এই সিজনে তাদের কাজের প্রতি সম্মান জানাতে আমি আমার জার্সিতে পরিতোষের নাম লিখেছি। আপনাদেরও এমন কোনো হিরোর গল্প থাকলে আমাদের জানান।’

এর আগে ডি ভিলিয়ার্সের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর পক্ষ থেকেই জানানো হয়েছিল, ‘মাইকোভিডহিরোজ’ ক্যাম্পেইনের মাধ্যমে সত্যিকারের হিরোদের সম্মান জানাবে তারা। এর অংশ হিসেবে এবারের আইপিএলের পুরো মৌসুমে অনুশীলন এবং মূল ম্যাচে ‘মাইকোভিডহিরোজ’ বার্তা সম্বলিত জার্সি পরবে ব্যাঙ্গালুরুর খেলোয়াড়রা।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]