একের পর এক ‘বোল্ড’ করে ইতিহাসের পাতায় শাহীন শাহ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২০

টি-টোয়েন্টিতে একাই ৬ উইকেট, এই তো বড় এক বিস্ময়ের খবর। আর এই ৬ উইকেটই যদি হয় পরিষ্কার বোল্ড, সম্ভব! শুধু বিরল নয়, এই ফরমেটের ইতিহাসেই কোনো বোলারের এর আগে এমন কীর্তি ছিল না।

শাহীন শাহ আফ্রিদি সেই কীর্তি গড়ে দেখালেন। টি-টোয়েন্টি ইতিহাসের প্রথম বোলার হিসেবে ৬ উইকেটের সব কটিই ‘বোল্ড’ করেছেন পাকিস্তানের ২০ বছর বয়সী এই পেসার। ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টে এই রেকর্ড গড়েছেন তিনি।

রোববার অবিশ্বাস্য বোলিংয়ে হ্যাম্পশায়ারকে মিডলসেক্সের বিপক্ষে জিতিয়েছেন শাহীন শাহ আফ্রিদি। ৪ ওভারে মাত্র ১৯ রান খরচ করে ৬ উইকেট নেন পাকিস্তানি এই পেসার।

এর মধ্যে আবার আছে টানা চার বলে চার উইকেট বা ডাবল হ্যাটট্রিক। পাকিস্তানের প্রথম ও সবমিলিয়ে ষষ্ঠ বোলার হিসেবে টি-টোয়েন্টিতে টানা চার বলে চার উইকেট নেয়ার রেকর্ড গড়েছেন শাহীন আফ্রিদি।

সর্বপ্রথম টি-টোয়েন্টিতে চার বলে চার উইকেট নিয়েছিলেন ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এরপর একে একে এই কীর্তি গড়েছেন বাংলাদেশের পেসার আলআমিন হোসেন, আফগান লেগস্পিনার রশিদ খান, লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা ও ভারতীয় পেসার অভিমান্যু মিঠুন। এদের মধ্যে রশিদ ও মালিঙ্গার কীর্তি আবার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে।

এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]