আকবর আলীর সেঞ্চুরি, ৬ রানের আক্ষেপ শাহাদাতের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ০২ নভেম্বর ২০২০

প্রেসিডেন্টস কাপে অল্প সুযোগ পেয়ে নিজেকে মেলে ধরতে না পারলেও এইচপির দুইদিনের প্রস্তুতি ম্যাচে ঠিক জ্বলে উঠলেন আকবর আলী। আজ (সোমবার) শেরে বাংলায় শুরু হওয়া প্রস্তুতি ম্যাচের প্রথম দিন দারুণ সেঞ্চুরি উপহার দিয়েছেন যুব বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক আকবর আলী।

এইচপির অনুশীলন চলাকালীন নিজেদের মধ্যে গা গরমের ম্যাচে ১৩৬ রানের দারুণ এক ইনিংস খেলেছেন আকবর। শুধু তিনি নন। তার দলের হয়ে রান করেছেন যুব বিশ্বকাপজয়ী দলের আরেক সদস্য শাহাদাত হোসেনও। তবে দুর্ভাগ্য তার, মাত্র ৬ রানের জন্য ছুঁতে পারেননি তিন অংকের ম্যাজিক ফিগার।

শাহাদাতের ব্যাট থেকে এসেছে ৯৪ রানের দারুণ ইনিংস। ১৬২ বলে ১৪ বাউন্ডারির সাহায্যে ঐ ইনিংস গড়ার পথে আকবর আলীর সাথে ১৩৭ রানের বড় জুুটি গড়েন শাহাদাত।

BOWL.jpg

অন্যদিকে ছয় নম্বরে নামা আকবর আলী খেলেছেন প্রায় ওয়ানডে মেজাজে। ১৬১ বলে ১৩৬ রান করার পথে চার (২০টি) ও ছক্কা (২টি) তিনি তুলেন ৯২ রান।

এছাড়া অলরাউন্ডার শামিম পাটোয়ারীও রান পেয়েছেন। আকবর আলী আর শামিম পাটোয়ারী পঞ্চম উইকেটে ১২০ রান তুলে দিয়েছেন। যার মাঝে শামিমের অবদান ছিল ৪৬ বলে ৬৭ রান। এর মধ্যে ৫০ রান তুলেছেন না দৌড়ে (আটটি বাউন্ডারি ও তিন ছক্কায়) শুধু চার ও ছক্কায়।

শাহাদত, আকবর আর শামিমের মত বড় ইনিংস খেলতে না পারলেও ত্রিশের ঘরে দুটি ইনিংস আছে ওপেনার তানজিদ হাসান তামিম (৩৫) ও মাহমুদুল হাসান জয়ের (৩০)। এছাড়া অধিনায়ক আফিফ হোসেন ধ্রুব ১২ বলে আউট হন ১২ করে।

SHAHAD.jpg

তাদের সবার অবদানে রান উৎসবে মেতেছে 'এ' টিম। সারা দিনে ৮০ ওভারে ৭ উইকেটে ৪০৬ রান তুলে ইনিংস ঘোষণা করে দলটি। ফলে 'বি' টিমের বোলারদের কেউই তেমন সুবিধা করতে পারেননি। পেসার শরিফুল ইসলাম, রেজাকুর রাজা ও শাহীন আলম ২টি করে উইকেট পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর
‘এ’ টিম : ৪০৬/৭ ডিক্লে, ৮০ ওভার
তানজিদ তামিম ৩৫ (৪৪), শাহাদত হোসেন ৯৪ (১৬২), মাহমুদুল হাসান জয় ৩০ (৪৩), আফিফ হোসেন ধ্রুব ১২ (১২), আকবর আলী ১৩৬ (১৬১), শামিম পাটোয়ারী ৬৭ (৪৬), সুমন খান ৯, রাকিবুল হাসান নট আউট ২, অতিরিক্ত ২০; শরিফুল ইসলাম ২/১০২, রেজাকুর রাজা ২/৬৩, শাহীন আলম ২/৭১।

এআরবি/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।