শ্রীলঙ্কার টুর্নামেন্টে অধিনায়ক শহিদ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২১ নভেম্বর ২০২০

একে একে তারকারা নাম প্রত্যাহার করে নিচ্ছে শ্রীলঙ্কার প্রথম ফ্রাঞ্চাইজি লিগ এলপিএল থেকে। তবে, সাবেক এবং বর্তমান মিলিয়ে কিছু বৈশ্বিক তারকাকে পাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। যার মধ্যে পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং বুমবুমখ্যাত শহিদ আফ্রিদি খেলবেন গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে।

তবে গল গ্ল্যাডিয়েটর্স আর কাউকে নয়, তাদের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে শহিদ আফ্রিদিকেই। তবে আফ্রিদির কাছে নেতৃত্বটা এসেছে আচমকা।

কারণ, প্রথমে গল গ্ল্যাডিয়েটর্সের নেতৃত্ব দেয়া হয়েছিল পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদকে। কিন্তু হঠাৎ করেই নিউজিল্যান্ড সফরে সুযোগ মিলে যাওয়ায় এলপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হন সরফরাজ। যে কারণে আফ্রিদিকেই অধিনায়ক নির্বাচন করলো গল গ্ল্যাডিয়েটর্স।

শ্রীলঙ্কার টপ অর্ডার ব্যাটসম্যান ভানুকা রাজাপাকসের নাম রাখা হয়েছে সহ-অধিনায়ক হিসেবে।

এদিকে পাকিস্তানের আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল খেলার কথা ছিল ডাম্বুলা হকসের হয়ে; কিন্তু কাঁধের ইনজুরির কারণে তিনিও নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হন। এই ইনজুরির কারণে পিএসএলের প্লে-অফ খেলতে পারেননি তিনি। শুধু তাই নয়, সামনে যে কায়েদ-ই আজম ট্রফিতেও খেলতে পারবেন না কামরান আকমল।

২৬ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা রয়েছে শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ তথা এলপিএলের। শেষ হবে ১৭ ডিসেম্বর। মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩টি।

আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]