সাইফের ভয় দূর করে দিলেন ডোমিঙ্গো

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৭ পিএম, ২৮ এপ্রিল ২০২১

সঙ্গী তামিম ইকবাল দুই ইনিংসেই দুর্দান্ত ব্যাটিং করেছেন। সাইফ হাসান যেন ঠিক উল্টো। দুই ইনিংসেই যারপরণাই ব্যর্থ ডানহাতি এই ওপেনার। করেছেন ০ আর ১ রান। এমন পারফরম্যান্সের পর দলে আর জায়গা থাকে?

দলে ব্যাকআপ আরেকজন ওপেনার আছেন-সাদমান ইসলাম। ২৫ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যানের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজে আছে আবার একটি হাফসেঞ্চুরি (দুই ইনিংসে ৫৬ আর ৫)। সেক্ষেত্রে ওপেনিং পজিশনে তিনি জায়গাটা ফেরত চাইতেই পারেন।

তবে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগের দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো যেমন বললেন, তাতে সাদমানের খেলার আশা নেই বললেই চলে। কোচ বলতে গেলে ‘লাইফলাইন’ দিয়ে বসেছেন সাইফকে।

ডোমিঙ্গোর মনে করেন, ওপেনিংয়ে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনটা খুব গুরুত্বপূর্ণ। সাদমান বাঁহাতি, তামিমও বাঁহাতি। সেক্ষেত্রে সাদমানকে ওপেনিংয়ে আনলেদুই ওপেনারই বাঁহাতি হয়ে যায়, তাই তামিম-সাইফ জুটিতেই আস্থা রাখতে চান কোচ।

সাইফের খেলার ব্যাপারে নিশ্চয়তা দিয়ে ডোমিঙ্গো বলেন, ‘আমি চাই তাকে আরো সুযোগ দিতে। টেস্টে ওপেন করা খুব কঠিন। অনেক ওপেনারেরই দলে ঢুকে নিজের জায়গায় মানিয়ে নিতে সময় লাগে। তাই আমরা চাই তাকে কাল আরেকটা সুযোগ দিতে। তাছাড়া ওপেনিংয়ে ডান-বামহাতি কম্বিনেশনটা বেশ ভালো হয়। তাই সাইফ খেলবে।’

আগের টেস্টে ১৬৩ রানের ইনিংস খেলা নাজমুল হোসেন শান্তরও তিন নম্বর জায়গাটা পাকা। দ্বিতীয় টেস্টেও ছয় ব্যাটসম্যান নিয়ে মাঠে নামার ইঙ্গিত দিলেন ডোমিঙ্গো। অর্থাৎ চার নম্বর থেকে মুমিনুল হক, মুশফিকুর রহীম আর লিটন দাসের জায়গা তো পাকাই, প্রথম তিনজনের পজিশনেও রদবদল হচ্ছে না পরের টেস্টে।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।