‘ব্যাটসম্যানদের জন্য বেশি ভালো হয়েছে’

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪০ পিএম, ২০ মে ২০২১

২৩ মে শুরু ওয়ানডে সিরিজ। শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজ শুরুর আগে নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেন বাংলাদেশ স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। যে ম্যাচে তামিম ইকবালের লাল দল সহজেই হারিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের সবুজ দলকে।

টস জিতে ব্যাট করতে নেমে সৌম্য সরকার (৬০), মাহমুদউল্লাহ (৬২) এবং আফিফ হোসেন ধ্রুবর (৬৪) তিনটি হাফসেঞ্চুরির সৌজন্যে ৪৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৮৪ রানের বড় সংগ্রহ দাঁড় করায় সবুজ দল।

কিন্তু এত বড় স্কোর গড়েও লাল দলের কাছে পাত্তা পায়নি মাহমুদউল্লাহ বাহিনী। ৪ ওভার হাতে রেখেই ম্যাচ শেষ করে দেয় তামিম ইকবালের দল। তামিম নিজে ৫৮ বলে খেলেন ৮০ রানের ঝড়ো ইনিংস। মুশফিকুর রহীম করেন ৫৫ বলে অপরাজিত ৬৪। এছাড়া মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকে আসে ২৮ রান।

সবমিলিয়ে সিরিজের আগে দারুণ প্রস্তুতি হয়েছে বলেই মনে করছেন দিনের শেষে দলের প্রতিনিধি হয়ে কথা বলা মোসাদ্দেক। ফ্লাট উইকেট আর গরমের কারণে বোলাররা তেমন সুবিধা করতে পারেননি মনে করছেন তিনি। তবে ব্যাটসম্যানরা ভালো করায় স্বস্তি মোসাদ্দেকের কণ্ঠে।

অফস্পিনিং এই অলরাউন্ডার বলেন, ‘প্র্যাকটিস ম্যাচ আলহামদুলিল্লাহ ভালো হয়েছে। আমি মনে করি ব্যাটসম্যানদের জন্য বেশি ভালো হয়েছে। দুইদিন পর আমাদের আন্তর্জাতিক ম্যাচ। তার আগে আত্মবিশ্বাস নেয়া গেছে এখান থেকে। বোলারদের জন্যও আসলে ভালো হয়েছে যে, ভালো উইকেটে কিভাবে বল করতে হয় আর গরমের মধ্যে বল করাটাও চ্যালেঞ্জিং হয়ে যায়। এ জায়গা থেকে আমি বলবো যে বোলারদের জন্য ভালো একটা প্র্যাকটিস ছিল।’

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।