পাকিস্তানের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন ইউনিস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩২ পিএম, ২২ জুন ২০২১

দুই বছরের চুক্তিতে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কাজ করার কথা ছিল ইউনিস খানের। কিন্তু দায়িত্ব গ্রহণের সাত মাসের মধ্যেই পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং কোচের পদ ছেড়ে দিলেন দেশটির কিংবদন্তি ব্যাটসম্যান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে দেয়া বিবৃতিতে জানানো হয়েছে, দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে সাত মাসেই শেষ করে দেয়া হয়েছে দুই বছরের চুক্তিটি।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, 'ইউনিস খানের মতো অভিজ্ঞ এবং দক্ষ একজন বিশেষজ্ঞকে হারানো আমাদের জন্য দুঃখজনক। আমরা দুই পক্ষ স্বতঃস্ফূর্তভাবে সমঝোতার ভিত্তিতে এই সিদ্ধান্তে পৌঁছেছি যে এখন আমাদের ভিন্ন পথেই হাঁটা উচিত।'

ইউনিস খানকে ধন্যবাদ জানিয়ে ওয়াসিম আরও বলেছেন, 'পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের হয়ে নাতিদীর্ঘ এ দায়িত্বকালে দেয়া সার্ভিসের জন্য ইউনিস খানের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ। আশা করছি, পাকিস্তানের উদীয়মান ক্রিকেটারদের মাঝে নিজের জ্ঞান বিতরণের জন্য সবসময়ই প্রস্তুত থাকবেন তিনি।'

দায়িত্ব ছেড়ে দেয়ার বিষয়ে এখনও পর্যন্ত কোনো মন্তব্য করেননি ইউনিস খান। এর পেছনে অন্য কোনো কারণের কথাও উল্লেখ করেনি পিসিবি।

ইউনিস খান সরে দাঁড়ানোয় এখন ব্যাটিং কোচ ছাড়াই ইংল্যান্ড সফরে যেতে হবে পাকিস্তানুকে। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে ইউনিস খানের বদলি খুঁজে নেয়ার ব্যাপারে আশাবাদী পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আগামী ২৫ জুন থেকে ২০ জুলাই পর্যন্ত হবে পাকিস্তানের ইংল্যান্ড সফর। যেখানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে তারা। এরপর ২১ জুলাই থেকে ২৪ আগস্ট পর্যন্ত হতে যাওয়া ক্যারিবীয় সফরে পাঁচ টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলবে পাকিস্তান।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]