পাঁচ ক্রিকেটারকে শ্রীলঙ্কায় রেখেই দেশে ফিরেছে ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৭ এএম, ৩১ জুলাই ২০২১

দীর্ঘ প্রায় দেড় মাসের সফর শেষ করে দেশে ফিরে গেছে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। শুক্রবার স্থানীয় সময় বিকেল ৪টায় চার্টার ফ্লাইটে করে কলম্বো থেকে ব্যাঙ্গালুরুতে পৌঁছে গেছেন তারা।

তবে পাঁচ ক্রিকেটারদের কলম্বোতেই রেখে এসেছে তারা। তারা হলেন ক্রুনাল পান্ডিয়া, কৃষ্ণাপ্পা গোথাম, ইয়ুজভেন্দ্র চাহাল, পৃথ্বি শ এবং সূর্যকুমার যাদব। এরা এখনও রয়েছেন কলম্বোতে।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ক্রুনাল, গোথাম ও চাহাল দলের সঙ্গে দেশে ফিরতে পারেননি। তাদের আরও কিছুদিন থাকতে হবে আইসোলেশনে। এরপর বিশেষ ব্যবস্থায় চলে যাবেন ভারতে।

অন্যদিকে কলম্বো থেকে সোজা ইংল্যান্ডের বিমান ধরবেন পৃথ্বি ও সূর্য। এক্ষেত্রে তাদের জন্য বিশেষ নিয়মের দ্বারস্থ হতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। কেননা এখন শ্রীলঙ্কা থেকে সবধরনের ফ্লাইট নিষিদ্ধ রয়েছে ইংল্যান্ডে।

তাই শীর্ষ পর্যায়ের ক্রীড়াবিদদের জন্য যে বিশেষ নিয়মের সুযোগ রেখেছে যুক্তরাজ্য সরকার, সেটি ব্যবহার করে শনিবার কলম্বো থেকে ইংল্যান্ডে টেস্ট দলের সঙ্গে যোগ দিতে পারবেন পৃথ্বি ও সূর্য।

একই নিয়মের আওতায় চলতি বছর ইউরো ফুটবল ও উইম্বলডন খেলতে গিয়েছিলেন খেলোয়াড়রা। এছাড়া বিরাট কোহলির নেতৃত্বাধীন টেস্ট দলটিও এই বিশেষ ব্যবস্থায়ই উড়ে গিয়েছে ইংল্যান্ডে।

অবশ্য এই বিশেষ অনুমতিতে ইংল্যান্ডে যাওয়ার পরেও প্রথম দুই টেস্ট খেলার সুযোগ থাকছে না পৃথ্বি ও সূর্যর সামনে। কেননা ইংল্যান্ডে পৌঁছেই তাদের ঢুকতে হবে দশ দিনের কোয়ারেন্টাইনে। এরপর কোনো প্র্যাকটিস ছাড়াই ১২ আগস্টের ম্যাচে নামানোর সম্ভাবনা নেই তাদের।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]