নতুন দায়িত্বে শ্রীলঙ্কা দলে জয়াবর্ধনে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৫ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন দীর্ঘদিন আগে। এখন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে কোচিং করান শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটার মাহেলা জয়াবর্ধনে। এবার তাকে বিশ্বকাপ দলে কাজে লাগাবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে লঙ্কানদের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন জয়াবর্ধনে। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। প্রথম পর্বে তিনটি ম্যাচ খেলবে লঙ্কানরা। সেই তিন ম্যাচে দলের সঙ্গে থাকবেন জয়াবর্ধনে।

শুধু জাতীয় দলই নয়, শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গেও চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আগামী বছর ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া বিশ্বকাপে লঙ্কান যুবাদের পরামর্শক ও মেন্টর হিসেবে কাজ করবেন দেশটির সাবেক অধিনায়ক।

২০১৭ সাল থেকে মুম্বাই ইন্ডিয়ানসের হেড কোচ হিসেবে কাজ করছেন জয়াবর্ধনে। মুম্বাইয়ের হয়ে তিনটি শিরোপা জিতেছেন তিনি। আগামী ১৫ অক্টোবর চলতি আইপিএল শেষ হওয়ার পর আইপিএলের জৈব সুরক্ষা বলয় থেকে শ্রীলঙ্কার জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবেন তিনি।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচটি ১৭ অক্টোবর হলেও, শ্রীলঙ্কার প্রথম ম্যাচে ১৮ অক্টোবর, নামিবিয়ার বিপক্ষে। প্রথম পর্বের 'এ' গ্রুপে শ্রীলঙ্কার অন্য দুই প্রতিপক্ষ আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। এ তিন ম্যাচেই দলের সঙ্গে থাকবেন জয়াবর্ধনে।

পরে পাঁচ মাসের জন্য যোগ দেবেন অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে। পরামর্শক ও মেন্টরশিপের এ দায়িত্বকে সম্মানসূচক পদ হিসেবে উল্লেখ করেছে এসএলসি।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]