বিশ্বকাপে আছেন রস টেলরও, তবে নিউজিল্যান্ডের হয়ে নয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ১৭ অক্টোবর ২০২১

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন রুপে দেখা যাবে নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার রস টেলরকে। কিউইদের ১৫ সদ্যসের বিশ্বকাপ দলে রাখা হয়নি তাকে। তবে নতুন ভূমিকায় তাকে দেখা যাবে এবারের বিশ্বকাপে অভিষেক হওয়া দল পাপুয়া নিউগিনির মেন্টর হিসেবে।

সবশেষ ২০২০ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাদা বলের আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন টেলর। ফলে বিশ্বকাপ স্কোয়াডেও জায়গা হয়নি তার। তবে পিএনজির ইতিহাসে বিশ্বকাপের প্রথম আসরে দলটির সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগাভাগি করে নেবেন তিনি।

২০১৪ এবং ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ হারিয়ে ২০১৯ সালের বাছাইপর্ব পেরিয়ে এবারের বিশ্বকাপের টিকিট পেয়েছে পাপুয়া নিউগিনি। বাছাইপর্বে নিজেদের গ্রুপের সেরা দল ছিলো তারা।

টুর্নামেন্ট শুরু হওয়ার আগে দলের অধিনায়ক আসাদ ভালা জানিয়েছেন, দলের সামর্থ্য নিয়ে তিনি আত্মবিশ্বাসী। এই প্রথম তারা কোনো বড় টুর্নামেন্ট এর এতো কাছাকাছি এসেছেন। বড় দলগুলোর সঙ্গে নিজেদের অবস্থা যাচাই করার জন্য বিশ্বকাপের সুপার টুয়েলভে উঠতে চান তিনি।

প্রথম রাউন্ডে বি গ্রুপে রয়েছে পাপুয়া নিউগিনি। যেখানে তাদের ওমান, বাংলাদেশ এবং স্কটল্যান্ডের সঙ্গে লড়াই করে সুপার টুয়েলভে যেতে হবে।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]