জয় পেতে ভারতকে দুই পরিবর্তন করতে বললেন গাভাস্কার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ২৮ অক্টোবর ২০২১

সুপার টুয়েলভের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করেছে ভারতীয় ক্রিকেট দল। এখন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় চায় বিশ্বকাপের প্রথম আসরের চ্যাম্পিয়নরা।

আগামী রোববারের ম্যাচের আগে ভারতীয় দলে কিছু জায়গায় পরিবর্তন করা যেতে পারে বলে মনে করেন দেশটির সাবেক অধিনায়ক ও ব্যাটিং কিংবদন্তি সুনিল গাভাস্কার। সাবেক এ অধিনায়ক মনে করেন, ভারতের একাদশে দুটি অবস্থানে পরিবর্তন আনা যেতে পারে।

অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমারের জায়গায় অন্য দুজনকে নেয়ার পক্ষে গাভাস্কার। তবে পাশাপাশি এটিও বলেছেন যে, একাদশে যে খুব বেশি পরিবর্তন করা যাবে না। কেননা তা করলে নিউজিল্যান্ড ধারণা করবে, ভারত আতঙ্কিত হয়ে আছে।

স্পোর্টস টককে গাভাস্কার বলেন, যদি হার্ডিক পান্ডিয়া তার কাঁধের চোট নিয়ে বোলিং না করতে পারে তাহলে তার বদলে ইশান কিশানকে দলে নেওয়া যেতে পারে। সে দুর্দান্ত ফর্মে আছে, তাকে যোগ করলে ব্যাটিংয়ে বাড়তি সুবিধা পাওয়া যাবে।

তিনি আরও যোগ করেন, ‘আবার বোলিংয়ের দিকে ভুবনেশ্বর কুমারের জায়গায় শার্দুল ঠাকুরের কথা ভাবতে পারেন। দলে এর থেকে বেশি পরিবর্তন আনলে প্রতিপক্ষ ভাববে আপনারা আতঙ্কে আছেন।’

‘দলে বেশি পরিবর্তন করার প্রয়োজন নেই। কারণ যে দল আছে এখন তারাই সেরা। প্রথম খেলা হেরেছে বলে এই নয় যে প্রতি ম্যাচ খারাপ খেলবে। সামনে আরও খেলা রয়েছে। আগের ম্যাচের ভুল শুধরে সামনের ম্যাচগুলো ভালো করার জন্য খেলতে হবে। দলে বেশি পরিবর্তন করলে প্রতিপক্ষ দল মনে করতেই পারে তাদের আতঙ্কে দলে পরিবর্তন আনা হয়েছে।’

পাকিস্তানের বিপক্ষে পান্ডিয়া বোলিং করেননি। তবে বুধবার অনুশীলনে তাকে দেখা গেছে বোলিং করতে। অধিনায়ক বিরাট কোহলি মনে করেন, নিউজিল্যান্ডের বিপক্ষে তার অলরাউন্ডার রূপে ফিরে আসবেন পান্ডিয়া।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]