বিপিএল শুরুর পরপরই মাঠে গড়াবে পাকিস্তান সুপার লিগ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৪ এএম, ০৪ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ সফর শেষ করে পাকিস্তানি ক্রিকেটারদের দম ফেলার ফুরসত নেই। কারণ ১৩ ডিসেম্বর করাচিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে পাকিস্তানে শুরু হচ্ছে ক্রিকেট উৎসব। যার ধারাবাহিকতায় জানুয়ারিতে হতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগের সপ্তম আসর।

আগামী বছরের মার্চ-এপ্রিলেে অস্ট্রেলিয়া দলের পাকিস্তান সফরের কারণে পিএসএলের সূচি এগিয়ে আনা হয়েছে। জানুয়ারি মাসের ২৭ তারিখ থেকে শুরু হবে এবারের পিএসএল। প্রায় এক মাসব্যাপী টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ২৭ ফেব্রুয়ারি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সম্ভাব্য সূচিও ঠিক করা হয়েছে জানুয়ারির তৃতীয় সপ্তাহ থেকে। বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে হবে বিপিএলের এবারের আসর। অর্থাৎ বিপিএল শুরুর এক সপ্তাহ পর থেকে মাঠে গড়াবে পিএসএল।

করাচি ন্যাশনাল স্টেডিয়ামে সপ্তম পিএসএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ২০২০ ও ২০২১ সালের দুই চ্যাম্পিয়ন করাচি কিংস ও মুলতান সুলতানস। টুর্নামেন্টের প্রথম ১৫ ম্যাচ হবে করাচিতে। এরপর প্লে-অফ এবং ফাইনালসহ বাকি ১৯ ম্যাচ হবে লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে।

করাচিতে ২৭ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি হবে প্রথম ১৫ ম্যাচ। আর ১০ ফেব্রুয়ারির পর থেকে লাহোরে হবে বাকি ১৯ ম্যাচ, যার মধ্যে রয়েছে ২৭ ফেব্রুয়ারির ফাইনালও। জানুয়ারিতে সপ্তম পিএসএল শুরুর আগে প্লেয়ার্স ড্রাফট হবে ১২ ডিসেম্বর।

ড্রাফটকে সামনে রেখে দেশি খেলোয়াড়দের বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। সবশেষ আসরের চ্যাম্পিয়ন মুলতানের অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান আছেন প্ল্যাটিনাম ক্যাটাগরিতে। প্ল্যাটিনাম ক্যাটাগরিতে আরও আছেন ইসলামাবাদ ইউনাইটেডের ব্যাটার আসিফ আলি এবং লাহোর কালান্দার্সের বোলার হারিস রউফ।

যেসব দিনে দুই ম্যাচ, সেসব দিনগুলোয় বিকেলের ম্যাচ শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায় (বাংলাদেশ সময় বিকেল ৩টা) আর স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় হবে রাতের ম্যাচ। শুধু শুক্রবারের ম্যাচগুলো হবে এক ঘণ্টা পিছিয়ে। আর দিনের একমাত্র ম্যাচগুলো হবে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায়।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]