আইপিএলের নিলামে নেই গেইল-স্টার্কদের নাম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ এএম, ২২ জানুয়ারি ২০২২

ছয় বছর আইপিএলে অনুপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। অবশেষে এবার তিনি ঘোষণা দিয়েছেন আইপিএল খেলতে চান। কিন্তু দুঃখের বিষয়, আইপিএল কর্তৃপক্ষ নিলামের তালিকাতেই রাখেনি অসি তারকা মিচেল স্টার্কের নাম।

শুধুমাত্র মিচেল স্টার্কই নন, এবারের আইপিএল নিলামে রাখা হয়নি ক্রিস গেইলের মত তারকাকেও। এছাড়া বেশ কয়েকজন ইংলিশ তারকারও উপস্থিতি দেখা যাচ্ছে না আইপিএল নিলামে। যেমন স্যাম কুরান, বেন স্টোকস, জোফরা আরচার এবং ক্রিস ওকস। যদিও বেন স্টোকস নিজে থেকেই আইপিএল খেলবেন না বলে ঘোষণা দিয়েছেন ইতিমধ্যে।

২০১৫ সালে শেষবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর জার্সিতে আইপিএলে খেলেছিলেন মিচেল স্টার্ক। এরপর ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স তাকে কিনলেও, চোটের কারণে টুর্ণামেন্টে খেলতে পারেননি তিনি। টানা ছয় বছর নিজেকে সরিয়ে রাখার পর এবার খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন তিনি। কিন্তু আইপিএল কর্তৃপক্ষ তার আগ্রহের কোনো মূল্যই দিলো না।

গেইলের প্রতি আইপিএল ফ্রাঞ্চাইজিদের আগ্রহ গত কয়েকবছরই কম দেখা যাচ্ছে। কারণ তার বয়স এবং পড়তি ফর্ম। গতবারও শেষ মুহূর্তে তাকে পাঞ্জাব কিংস দলে নেয়ার ফলে আইপিএলে খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু এবার আর নিলামের তালিকাতেই রাখা হলো না আইপিএলে সর্বোচ্চ ছক্কা (সাড়ে তিনশ’রও বেশি) মারা ক্রিকেটারটির নাম।

আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হবে ১২ এবং ১৩ ফেব্রুয়ারি। মোট ১০টি ফ্রাঞ্চাইজি তাদের দল বাছাই করে নেবে এই নিলাম থেকে। ধারণা করা হচ্ছে, এই নিলামে যে পরিমাণ টাকার ছড়াছড়ি হবে, তা অতীতের যে কোনো রেকর্ড ভেঙে দিতে পারে। সেই নিলামে স্টার্ক-গেইলদের মত অনুপস্থিতি, কিছুটা কী রঙ হারাতে পারে!

জনপ্রিয় ক্রিকেট পোর্টাল ইএসপিএন ক্রিকইনফো জানাচ্ছে, যে সব ক্রিকেটারদের নিলামের তালিকা থেকে বাদ দেয়া হয়েছে, তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে উপরোক্ত ক্রিকেটাররা।

ক্রিকইনফো এখনও পুরো তালিকা প্রকাশ করেনি। তবে, সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপি প্রাপ্ত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে তারা। যেখানে রয়েছে বাংলাদেশের সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানের নামও

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]