অপুর ভেলকি, সৌম্যর ফিফটিতে মোহামেডানের প্রথম জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১০ পিএম, ১৯ মার্চ ২০২২

শাইনপুকুর ক্রিকেট ক্লাবের কাছে হেরে এবারের ঢাকা প্রিমিয়ার লিগ শুরু করেছিল শিরোপা প্রত্যাশী মোহামেডান স্পোর্টিং ক্লাব। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে তারা। নাজমুল ইসলাম অপুর বোলিং ও সৌম্য সরকারের ব্যাটিংয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৫ উইকেটে হারিয়েছে মোহামেডান।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করে নাজমুল অপুর স্পিন ভেলকিতে মাত্র ১৪৮ রানেই অলআউট হয়ে যায় খেলাঘর। জবাবে দলীয় পঞ্চাশের আগে তিন উইকেট হারালেও সৌম্যর দায়িত্বশীল ব্যাটে ভর করে ৫৫ বল হাতে রেখেই ম্যাচ জিতেছে মোহামেডান।

রান তাড়া করতে নেমে হতাশ করেন রনি তালুকদার (১২ বলে ৪) ও মোহাম্মদ হাফিজ (১ বলে ০)। ইনিংসের চতুর্থ ওভারে পরপর দুই বলে এ দুই ব্যাটারকে সাজঘরে পাঠান হোসেন আলি। পরে দলীয় ৪৭ রানের মাথায় ব্যক্তিগত ৩৬ রানে সাজঘরের পথ ধরেন পারভেজ হোসেন ইমনও।

এরপর চতুর্থ উইকেট জুটিতে তরুণ আরিফুল ইসলামকে সঙ্গে নিয়ে ৬৮ রানের জুটি গড়েন সৌম্য সরকার। দায়িত্বশীল ব্যাটিং করা আরিফুল আউট হন ৩০ রানের ইনিংস খেলে। জয় থেকে তিন রান দূরে থাকতে প্যাভিলিয়নে ফিরে যান ১৬ রান করা অধিনায়ক শুভাগত হোমও।

তবে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন সৌম্য। প্রায় আড়াই ঘণ্টা উইকেটে থেকে ১০০ বল খেলে ২ চারের মারে ৫৯ রান করেন তিনি। দলকে জিতিয়ে জয়ীর বেশেই মাঠ ছেড়েছেন এ বাঁহাতি ব্যাটার।

এর আগে খেলাঘরকে ১৪৮ রানে বেঁধে রাখার মূল কৃতিত্ব নাজমুল অপুর। তিনি ১০ ওভারে মাত্র ১৮ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। এছাড়া মোহাম্মদ হাফিজ ২৪ রানে ৩ ও শুভাগত হোম ২৮ রানে নিয়েছেন ২টি উইকেট।

খেলাঘরের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন অধিনায়ক নাদিফ চৌধুরী। এছাড়া ইফতেখার সাজ্জাদ ২৪ ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অমিত হাসানের ব্যাট থেকে আসে ২১ রান।

এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।