দু’দিনের সফরে রোববার ঢাকা আসছেন আইসিসি চেয়ারম্যান

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:২০ পিএম, ২১ মে ২০২২

দুইদিনের সফরে রোববার ঢাকায় আসছেন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান গ্রেগ বার্কলে। সফরে তার বেশ কিছু কর্মসূচি রয়েছে। যার মধ্যে অন্যতম, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাৎ করবেন তিনি।

বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য। সফরকালে ২৩ মে থেকে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম সেশন মাঠে বসে দেখবেন তিনি।

২০২০ সালের ২৫ নভেম্বর আইসিসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান বার্কলে। ১৬ সদস্য দেশের মধ্যে ১১ দেশের ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। এরপর থেকে তিনিই বিশ্ব ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসনের অধিকারী।

আগামীকাল ঢাকায় আসার পর প্রথমদিন তার একমাত্র কর্মসূচি হলো, পূর্বাচলে প্রস্তাবিত শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের জায়গাটি পরিদর্শন করা। যেখানে বাংলাদেশ তৈরি করবে একটি অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম।

এরপরদিন মিরপুরে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্টের প্রথম সেশনে কিছুটা সময় স্টেডিয়ামে উপস্থিত থাকার পর তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে।

এরপর গ্রেগ বার্কলের সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে। সেখানে তিনি স্টেডিয়াম ছাড়াও সেখানকার অন্যান্য সব সুযোগ সুবিধাও দেখে থাকবেন।

২৪ মে সকালে ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে বিমানে ওঠার কথা রয়েছে তার। যেখানে আইপিএল প্লে-অফ এবং ফাইনাল ম্যাচ দেখার কথা রয়েছে তার।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]