ঝড়ে মুখ থুবড়ে পড়লো স্টেডিয়ামের গ্যালারি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৫৪ পিএম, ৩০ জুন ২০২২

টানা বৃষ্টি ও ঝড়ো বাতাসে মুখ থুবড়ে পড়েছে গল আন্তর্জাতিক স্টেডিয়ামের অস্থায়ী গ্যালারি। শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্টের সৌজন্য টিকিটধারীদের জন্য শেড দিয়ে বসানো হয়েছিল অস্থায়ী গ্যালারি। যেখানে বুধবার ম্যাচের প্রথম দিন ছিল দর্শকে ভরপুর।

কিন্তু আজ (বৃহস্পতিবার) সকাল থেকে অতিবৃষ্টি ও ঝড়ের কবলে অস্তিত্বই বিলীন হয়ে গেছে এই গ্যালারির। শুধু এই গ্যালারি নয়, ব্রডকাস্টারদের জন্য বানানো উঁচু স্ট্যান্ডের শেডের ছাদও উড়ে গেছে ঝড়ে। সবমিলিয়ে ঝড়ে ঐতিহাসিক গল স্টেডিয়ামের গ্যালারির ওপর দিয়ে বেশ ধকলই গেছে।

বৃষ্টি হতে পারে তাই আগেই ঢেকে রাখা হয়েছিল মাঠের উইকেট। কিন্তু ঝড়ো বাতাসে সেসব কাভারও উড়ে যাওয়ার উপক্রম হয়। বাতাসের তীব্রতা এতো বেশিই ছিলো যে সব মাঠকর্মীরা মিলেও কাভারগুলো সামলে রাখতে পারছিলেন না। একদিকে বৃষ্টি, আরেকদিকে ঝড়ো বাতাসে কঠিন পরিস্থিতির মুখেই পড়তে হয় তাদের।

jagonews24

ব্রডকাস্টারদের স্ট্যান্ডের ছাদও উড়ে গেছে ঝড়ে

প্রকৃতির এই লীলাখেলার কারণে স্বাভাবিকভাবেই নির্ধারিত সময়ে শুরু করা যায়নি গল টেস্টের দ্বিতীয় দিনের খেলা। নির্ধারিত সময়ে দুই দলের খেলোয়াড়রা মাঠে এসে পৌঁছান। তারা মাঠে ঢোকার কিছুক্ষণ পরই মুখ থুবড়ে পড়ে সেই অস্থায়ী গ্যালারি। তবে তখন সেই গ্যালারিতে কেউ ছিলেন না।

মাঠের বাইরে গ্যালারিতে ঝড়ের স্পষ্ট প্রভাব পড়লেও, মাঠে এর ছাপ পড়তে দেননি মাঠকর্মীরা। রীতিমতো প্রকৃতির সঙ্গে যুদ্ধ করেই পুরো মাঠটি কভার দিয়ে ঢেকে রাখতে সক্ষম হন তারা। তবে মাঠের পূর্ব দিকে সীমানা দড়ি ঘেঁষে থাকা ধাতব শিটগুলো বাতাসে উড়ে গিয়েছে।

jagonews24

ড্রেসিংরুমে দাঁড়িয়ে গ্যালারির করুণ দশা দেখছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

তবে শেষ পর্যন্ত পাওয়া গেছে ভালো খবর। বৃষ্টি ও ঝড়ো বাতাস বন্ধ হওয়ায় দেরিতে হলেও শুরু হচ্ছে আজকের দিনের খেলা। বাংলাদেশ সময় দুপুর ২টা ১৫ মিনিটে শুরু হবে গল টেস্টের দ্বিতীয় দিনের খেলা। ন্যুনতম ৫৯ ওভার খেলার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন আম্পায়াররা।

ম্যাচের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ২১২ রানে অলআউট হয়ে গেছে শ্রীলঙ্কা। বল হাতে ৫ উইকেট নিয়েছেন নাথান লিয়ন। নিরোশান ডিকভেলার ব্যাট থেকে এসেছে ৬০ রান। জবাব দিতে নেমে অস্ট্রেলিয়া করেছে ৩ উইকেটে ৯৮ রান। উসমান খাজা ৪৭ রানে অপরাজিত রয়েছেন।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]