আবারও কোহলির ব্যাটে ঝড়, অস্ট্রেলিয়াকে সহজেই হারালো ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩৭ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

এশিয়া কাপেই ফর্মে ফিরেছিলেন বিরাট কোহলি। হাফ সেঞ্চুরি এবং সেঞ্চুরি করে ফর্মে ফেরা উদযাপন করেছিলেন তিনি। সে ধারাবাহিকতা তিনি ধরে রেখেছেন ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষেও। অসিদের বিপক্ষে প্রথম দুই ম্যাচে ভালো করতে না পারলেও শেষ ম্যাচে এসে ঠিকই জ্বলে উঠলো তার ব্যাট।

শুধুমাত্র কোহলির ব্যাটই নয়, জ্বলে উঠেছে সুর্যকুমার যাদবের ব্যাটও। মূলত টপ অর্ডারের এই দুই ব্যাটারের ব্যাটে ভর করেই অস্ট্রেলিয়ার ছুঁড়ে দেওয়া ১৮৬ রানের চ্যালেঞ্জ খুব সহজেই পার হয়ে গেছে ভারত। ১ বল হাতে রেখে ৬ উইকেটে জয়ের সঙ্গে ২-১ ব্যবধানে সিরিজও নিজেদের করে নিয়েছে ভারত।

প্রথম ম্যাচটা ছিল বৃষ্টিবিঘ্নিত। ওই ম্যাচে জয় পেয়েছিল ভারত। পরের ম্যাচে আবার জয় পায় অস্ট্রেলিয়া। যে কারণে শেষ ম্যাচটি হয়ে দাঁড়ায় অঘোষিত ফাইনাল।

হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে টস জিতে প্রথমে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠায় ভারত অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করতে নেমে ক্যামেরন গ্রিন এবং টিম ডেভিডের হাফ সেঞ্চুরির ওপর ভর করে ৭ উইকেটে ১৮৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

জবাব দিতে নেমে শুরুতেই লোকেশ রাহুল (১) এবং রোহিত শর্মার (১৭) উইকেট হারায় ভারত। এরপর জুটি বাধেন কোহলি এবং সুর্যকুমার যাদব। ১০৪ রানের অনবদ্য এক জুটি গড়ে তোলেন তার। ৩৬ বলে ৬৯ রান করে আউট হন যাদব। ৫টি করে বাউন্ডারি এবং ছক্কার মার মারেন তিনি।

বিরাট কোহলি করেন ৪৮ বলে ৬৩ রান। তার ইনিংস সাজানো ছিল ৩টি বাউন্ডারি এবং ৪টি ছক্কায়। শেষ মুহূর্তে ১৬ বলে ২৫ রান করেন হার্দিক পান্ডিয়া। ১৯ দশমিক ৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

আইএইচএস/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।