পিএসএল

রিজওয়ান ঝড়েও আফ্রিদিদের কাছে ১ রানে হারলো মুলতান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৩

বিপিএলের ফর্মই পিএসএলে ধরে রাখলেন মোহাম্মদ রিজওয়ান। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন পাকিস্তানি এই ওপেনার। পিএসএলে গিয়ে মুলতান সুলতান্সের হয়েও একই ফর্ম ধরে রাখলেন। কিন্তু তার এই ফর্ম দলের কাজে আসলো না।

তার টর্নেডো সত্ত্বেও রুদ্ধশ্বাস ম্যাচে শাহিন শাহ আফ্রিদির লাহোর কালান্দার্সের কাছে ১ রানে হেরে গেছে মোহাম্মদ রিজওয়ানের মুলতান সুলতান্স।

প্রথমে ব্যাট করতে নামা লাহোরের সংগ্রহ ছিল ১৭৫ রান। জবাব দিতে নেমে ৫০ বলে ৭৫ রান করেছিলেন রিজওয়ান। তবুও ৬ উইকেটে ১৭৪ রানে থেমে যেতে হয়েছে তাদের। মুলতানের ঘরের মাঠে ১ রানের রুদ্ধশ্বাস জয় তুলে নেয় লাহোর। শেষ ওভারে ১৫ রান করলেই জিততে পারতো মুলতান। কিন্তু তারা ১৩ রান তুলতে সক্ষম হয়।

পিএসএলের মৌসুমের প্রথম ম্যাচটিই পরিণত হলো রুদ্ধশ্বাস ম্যাচে। ঘরের মাঠ মুলতান ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় স্থানীয় দল মুলতান সুলতান্স। প্রথমে ব্যাট করতে নামে লাহোর কালান্দার্স।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছিল লাহোর। ওপেনার ফাখর জামান ও মির্জা বেইগ দলকে দারুণ একটা সূচনা এনে দেন। ৭.২ ওভারে ৬১ রানে তুলে প্রথম উইকেট হারায় তারা। ২৬ বলে পাঁচটা বাউন্ডারি হাঁকিয়ে ৩২ রান করে আউট হন মির্জা।

এরপরে ১৭ বলে ১৯ রানের ইনিংস খেলেন শাই হোপ। ততক্ষণে দলের স্কোর দাঁড়ায় ১৩.৪ ওভারে ১১৯ রানে। তবে এরপর দুটি উইকেট দ্রুত হারায় লাহোর। মাত্র তিন রান করে আউট হন কামরান গুলাম ও এরপরই আউট হন ফাখর জামান।

ফাখর ৪২ বলে ৬৬ রানের ইনিংস খেলেন। ইনিংসটি তিনি সাজান তিনটি চার ও পাঁচটি ছক্কায়। এরপর রাজা ও তালাত দলের রানকে ১৭৫ এ নিয়ে যান। রাজা ১৪ বলে করেন অপরাজিত ১৯ রান ও তালাত ১২ বলে ২০ রান করে আউট হওয়ার পরে মাঠে নেমে ডেভিড ওয়াইজ চার বলে ৫ রান করে এলবিডব্লিউ হন।

মুলতানের হয়ে দুটি করে উইকেট নেন ইনসানউল্লাহ ও উসমান মির। দাহানি ও আকিল হোসেন একটি করে উইকেট নেন। নির্ধারিত ২০ ওভারে লাহোর কালান্দার্স স্কোর বোর্ডে তোলে ৬ উইকেট হারিয়ে ১৭৫ রান।

জবাবে মুলতানেরও শুরুটা দারুণ হয়েছিল। শান মাসুদ ও রিজওয়ান দলের দারুণ সূচনা করেন। যদিও তাদের ইনিংসটি ছিল একটু স্লো। ১২.২ ওভারে ১০০ রান করে প্রথন উইকেট হারায় মুলতান। ৩১ বলে ৩৫ রান করে আউট হন শান মাসুদ।

ডেভিড মিলার এসে ২০ বলে ২৫ রান করে হারিস রাউফের বলে আউট হন। কায়রন পোলার্ড ১২ বলে করেন ২০ রান। খুশদিল শাহ ৬ বলে ১২ রান করে অপরাজিত থাকেন।

এর মাঝে উসমান খান ও উসমান মির শূন্য রানে আউট হন। আকিল হুসেনও রানের খাতা খুলতে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মুলতান তোলে ১৭৪ রান। ফলে টানটান উত্তেজনার ম্যাচে মাত্র এক রানে জেতে লাহোর কালান্দার্স। ৫০ বলে ৭৫ রান করে আউট হন রিজওয়ান। ৮টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি।

ম্যাচসেরা নির্বাচিত হন ফাখর জামান। বল হাতে এদিন শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, জামান খান ও হুসেন তালাত একটি করে উইকেট নেন।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।