লাহোরকে বিধ্বস্ত করে পিএসএল ফাইনালে মুলতান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১১ পিএম, ১৬ মার্চ ২০২৩

পিএসএলের লিগ পর্বের শেষ দিকে এসে রীতিমত ঝড় তুলেছিলো মুলতান সুলতান্স। ২৩০, ২৪০, ২৬০- এত বড় বড় স্কোর করেই একের পর এক ম্যাচ জিতেছে তারা এবং শেষ পর্যন্ত লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থেকেই প্লে-অফ নিশ্চিত করে মোহাম্মদ রিজওয়ানের দল।

ফলে প্রথম কোয়ালিফায়ারে মুলতান মুখোমুখি হলো পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লাহোর কালান্দার্সের। পুরো টুর্নামেন্টে যারা অসাধারণ খেলে এসেছে।

কিন্তু যে ঝড় নিয়ে প্লে-অফে উঠে এলো মুলতান, সেই ঝড়ই প্রথম কোয়ালিফায়ারে বইয়ে দিলেন মোহাম্মদ রিজওয়ানরা। যাতে পুরোপুরি বিধ্বস্ত হলো শাহিন শাহ আফ্রিদির লাহোর কালান্দার্স। লাহোরের দলটিকে ৮৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করলো মুলতান সুলতান্স।

লাহোরে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে মুলতান সুলতান্স। ৫ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১৬০ রান। ৩৪ বলে সর্বোচ্চ ৫৭ রান করেন কাইরন পোলার্ড। জবাব দিতে মুলতানের বোলারদের তোপের মুখে পড়ে কেবল ১৪.৩ ওভারে ৭৬ রানে অলআউট হয়ে যায় লাহোর।

টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই দারুণ ব্যাটিং করতে থাকে মুলতান সুলতান্স। তবে গত কয়েক ম্যাচের তুলনায় কিছুটা নিষ্প্রভ মনে হয় তাদেরকে। সর্বশেষ ম্যাচেও প্রথমে ব্যাট করে ২৬২ রান সংগ্র করেছিলো তারা। ৩৬ বলে সেঞ্চুরি করেছিলেন উসমান খান।

বুধবার রাতে উসমান খান করেন ২৯ রান। ৩৩ রান করে আউট হন অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান। ১৩ রান করে আউট হন রাইলি রুশো। তবে মিডল অর্ডারে ঝড় তোলেন কাইরন পোলার্ড। ৩৪ বলে ৫৭ রান করে আউট হন তিনি। ১টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন পোলার্ড। ১৫ বলে ২২ রান করে অপরাজিত থাকেন টিম ডেভিড।

শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে মুলতানের সুলতানরা। লাহোরের হয়ে ৩ উইকেট নেন হারিস রউফ। ১টি করে উইকেট নেন জামান খান ও রশিদ খান। শাহিন শাহ আফ্রিদি ৪ ওভার বল করে ৪৭ রান দিয়ে কোনো উইকেট পাননি।

জবাব দিতে নেমে ১৪.৩ ওভারে ৭৬ রানে অলআউট হয় লাহোর কালান্দার্স। সর্বোচ্চ ১৯ রান করেন স্যাম বিলিংস। ১৫ রান করেন হারিস রউফ এবং ১২ রান করেন ডেভিড ওয়াইজ। আর কেউ দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। মুলতানের হয়ে ৩ উইকেট নেন শেলডন কটরেল, ২ উইকেট নেন উসমান মির। ১টি করে উইকেট নেন আনোয়ার আলি, আব্বাস আফ্রিদি, ইহসানুল্লাহ, কাইরন পোলার্ড।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।