দুর্ভাগ্য তামিমের, হয়ে গেলেন রানআউট

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ২০ মার্চ ২০২৩

একের পর এক ম্যাচ রানখরায় ভুগছেন অধিনায়ক তামিম ইকবাল। দল ভালো করলেও অধিনায়কের পারফরম্যান্স সবার জন্যই অস্বস্তিকর। এ পরিস্থিতি থেকে উত্তরণ ঘটাতে রোববার বৃষ্টিবিঘ্নিত দিনে ঐচ্ছিক অনুশীলনে কেউ আসেননি, তামিম ছাড়া। ব্যাটিং নিয়ে যে অস্বস্তিকর পরিস্থিতিতে পড়েছেন, তা থেকে বের হতে কোচ চন্ডিকা হাথুরুসিংহকে সঙ্গে নিয়ে ব্যাটিং অনুশীলন করে গেলেন।

আজ দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে তামিম ইকবাল ইঙ্গিত দিচ্ছিলেন ফর্মহীনতা থেকে বেরিয়ে আসার। তার যে ভয়ডরহীন ক্রিকেট ছিল এক সময়, সেটিরই প্রদর্শণী করছিলেন যেন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

কিন্তু দুর্ভাগ্য তার। রানআউটেই কাটা পড়তে হলো তামিমকে। ভালো ব্যাটিংয়ের ইঙ্গিত দিয়ে উইকেটে সেট হতে যাচ্ছিলেন কেবল। তখনই ভুলটা করে বসলেন এবং দুর্ভাগ্যের শিকার হলেন।

১০ ওভারে ৪২ রানের জুটি গড়লেন আরেক ওপেনার লিটন দাসকে সঙ্গে নিয়ে। ১০ম ওভারের শেষ বলটি থেকে রান হয় না। তবুও তামিম লিটনকে কল দিলেন রান নেয়ার জন্য। শর্ট রানের জন্য দৌড় দেয়ার আগেই বল কুড়িয়ে সরাসরি থ্রো করেন মার্ক অ্যাডেয়ার।

সরাসরি থ্রোটি আঘাত হানে নন-স্ট্রাইকপ্রান্তের স্ট্যাম্পে। তখনও ক্রিজে পৌঁছার অনেক পথ বাকি তামিমের। আউট হয়ে হতাশায় মুষড়ে পড়লেন তিনি। ৩১ বলে ২৩ রান করে রানআউটের শিকার হলেন বাংলাদেশ অধিনায়ক। এর মধ্যেই মেরেছেন ৪টি বাউন্ডারির মার।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ১১.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৫১। ২১ রানে লিটন দাস এবং ৬ রানে ব্যাট করছেন নাজমুল হোসেন শান্ত।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।