সাকিব-লিটনদের আইপিএলে ছাড়ার পক্ষে মাশরাফি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ২৭ মার্চ ২০২৩

সাকিব আল হাসান, লিটন দাস ও মোস্তাফিজুর রহমানকে আইপিএল খেলার এনওসি (ছাড়পত্র) দিতে দেরি করার পক্ষে বিসিবি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপনের কথা শুনে মনে হচ্ছে, আয়ারল্যান্ডের সাথে ঢাকা টেস্ট শেষ হওয়ার আগে সাকিবদের আইপিএল খেলার অনুমতি মিলবে না।

তার মানে সাকিব, লিটন ও মোস্তাফিজ শুরুর দিকে আইপিএলে খেলতে পারবেন না। ফলে শুরুর ম্যাচগুলোতে তাদের বিকল্প ভাবতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোর।

আইরিশদের মতো খর্বশক্তির দলের বিপক্ষে টেস্ট খেলার জন্য সাকিবদের আটকে রাখা কতটা যৌক্তিক? অনেকেই মনে করছেন, এই টেস্ট না খেলে আইপিএলে খেললেও বরং স্কিল উন্নত হবে সাকিব-লিটনদের।

একইরকম ভাবনা জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। তিনি চান, সাকিবরা আইরিশদের সাথে টেস্ট না খেলে আইপিএল খেলুন। ক্রিকেটারদের আইপিএল খেলার অনুমতি দেওয়া উচিত বোর্ডের, এমনটাই মত তার।

আজ সোমবার বিকেএসপি মাঠে মোহামেডানের বিপক্ষে খেলা শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপে মাশরাফি বলেন, ‘এ ব্যাপারে আবেগপ্রবণ হয়ে সিদ্ধান্ত নেওয়ার কিছু নেই। অন্য দেশের কোনো ক্রিকেট বোর্ডই তাদের ক্রিকেটারদের আইপিএল খেলতে বাধা দেয়নি।’

মাশরাফি যোগ করেন, ‘তারা যদি যেতে চায়, তাহলে খেলতে যেতে দেওয়া উচিত। তাদের জায়গায় অন্যরা সুযোগ পাবে। আমরা অনেক প্লেয়ারকে চেঞ্জ করে খেলাচ্ছি। আয়ারল্যান্ডের সাথে টেস্ট ম্যাচ সেখানে তাদের বিকল্প খেলোয়াড় খেলানো যেতে পারে।’

বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক মনে করছেন, অন্ততপক্ষে সাকিব-লিটনদের মতামতটা জানতে চাওয়া উচিত। তারা আসলে কী চান।

মাশরাফির ভাষায়, ‘আমি বলছি না যে, সাকিবদের যেতেই দিতে হবে। সবচেয়ে ভালো হয় সাকিব, লিটন ও মোস্তাফিজের সাথে বোর্ড কর্তারা বসে কথা বললে। তাহলেই বোঝা যাবে আসলে ক্রিকেটাররা কী চান।’

এআরবি/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।