জিততে হলে শেষ দিনে অসাধ্য সাধন করতে হবে বাংলাদেশকে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ০১ জুন ২০২৩

জিততে পারবে না, তা জোর দিয়ে বলা ঠিক হবে না। তবে শেষ দিনে ১০ উইকেট হাতে রেখে ৪১৪ রান করাটা প্রায় অসম্ভবই।

সিলেটে তৃতীয় ও শেষ চারদিনের খেলায় আগামীকাল (শুক্রবার) চতুর্থ ও শেষ দিনে সেই ৪১৪ রান করতে পারলেই কেবল সফরকারি ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে হারাতে পারবে বাংলাদেশ ‘এ’ দল। ড্র করতে হলে কাটিয়ে দিতে হবে সারা দিন।

আজ বৃহস্পতিবার তৃতীয় দিন ৪৬১ রানের বিশাল হিমালয়সমান লক্ষ্যের পিছু নিয়ে বাংলাদেশ ‘এ’ দল কোনো উইকেট না খুইয়ে তুলেছে ৪৭ রান।
মাহমুদুল হাসান জয় ২৮ আর বাঁহাতি জাকির হাসান ১৪ রানে ব্যাট করছেন।

এর আগে প্রথম ইনিংসে ২৪০ রানে এগিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের প্রথম ইনিংসে তোলা ৪৪৫ রানের জবাবে ২০৫ রানে প্রথম ইনিংস শেষ হয় বাংলাদেশ ‘এ’ দলের। দ্বিতীয় দিনের ৭ উইকেটে ১৫৭ রান নিয়ে খেলতে নেমে আজ তৃতীয় দিন এক ঘণ্টা যেতেই বাকি ৩ উইকেট খুইয়ে বসে বাংলাদেশ ‘এ’।

১৭ রানে অপরাজিত পেসার তানজিম সাকিব আর কোনো রান যোগ না করেই সাজঘরে ফেরেন। অন্যদিকে ৭ রান নিয়ে নামা বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ একা চালিয়ে খেলে করেন ৩৮। আর তাতেই শেষ ৩ উইকেটে যোগ হয় ৪৮ রান। যার ৩১‘ই আসে বল হাতে ৫ উইকেট পাওয়া বাঁহাতি স্পিনার নাসুমের ব্যাট থেকে।

এদিকে প্রথম ইনিংসে ২৪০ রানে এগিয়ে থেকেও স্বাগতিকদের ফলোঅন না করিয়ে উল্টো নিজেরা ব্যাটিংয়ে নেমে যায় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয়বার ৫ উইকেটে ২২০ রানে ইনিংস ঘোষণা করে ক্যারিবীয়রা। তাতে করে বাংলাদেশ ‘এ’ দলের জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৪৬১ রানের।

এআরবি/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।