টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল

টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠালো ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১২ পিএম, ০৭ জুন ২০২৩

লন্ডনের দ্য ওভালে শুরু হলো টেস্ট ক্রিকেটের সবচেয়ে মর্যাদার আসর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জমজমাট লড়াই। মুখোমুখি টেস্টের দুই সেরা দল ভারত এবং অস্ট্রেলিয়া। কে জিতবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মুকুট?

এরই মধ্যে টস করে ফেললেন দুই অধিনায়ক রোহিত শর্মা এবং প্যাট কামিন্স। দ্য ওভালে টস করতে নেমে জয় হয়েছে ভারত অধিনায়ক রোহিত শর্মার এবং টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ব্যাট করার আমন্ত্রণ জানালেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্সকে।

টস জিতে বোলিং নেয়ার পর ভারত অধিনায়ক রোহিত শর্মা জানালেন, তারা চারজন পেসার নিয়ে খেলতে নামছেন। শার্দুল ঠাকুর, উমেষ যাদব, মোহাম্মদ শামি এবং মোহাম্মদ সিরাজ। স্পিনার হিসেবে দায়িত্ব পালন করবেন কেবল রবিন্দ্র জাদেজা।

রোহিত বলেন, ‘অশ্বিনকে একাদশ থেকে বাদ দেয়া ছিল কঠিন এক সিদ্ধান্ত। তিনি আমাদের জন্য একজন ম্যাচ উইনার। তাকে দল থেকে বাদ দেয়ার মত বড় কোনো কারণও তৈরি হয়নি। কিন্তু আবহাওয়া, উইকেট এবং ম্যাচ কন্ডিশন- সব মিলিয়ে কঠিন সিদ্ধান্তই নিতে হয়।’

প্যাট কামিন্স জানালেন, তিনিও টস জিতলে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্তই নিতেন। একই সঙ্গে জানালেন, স্কট বোল্যান্ড ইংল্যান্ডের মাটিতে তার প্রথম টেস্ট খেলতে নামছেন।

অস্ট্রেলিয়া একাদশ

ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), নাথান লায়ন এবং স্কট বোল্যান্ড।

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, শ্রিকার ভারত, রবিন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, উমেষ যাদব, মোহাম্মদ শামি এবং মোহাম্মদ সিরাজ।

আএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।