অভিষেকেই রেকর্ড ক্যারিবীয় ব্যাটারের, হোয়াইটওয়াশ আরব আমিরাত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ এএম, ১০ জুন ২০২৩

শারজায় সংযুক্ত আরব আমির আমিরাতকে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েই ছাড়লো ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ তারা জিতলো ৩-০ ব্যবধানে।

দিনটা স্মরণীয় হয়ে থাকলো তরুণ ব্যাটার আলিক আথানাজের। এ ম্যাচে অভিষেক হয় ২৪ বছর বয়সী এই ক্রিকেটারের। অভিষেকেই বাজিমাত করেন তিনি। গড়েন রেকর্ড, ধুন্ধুমার ব্যাটিং করে পাল্টে দেন ম্যাচের রঙ।

অপেক্ষাকৃত লো স্কোর তাড়া করতে নেমেও একটা সময়ে চাপে পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে শেষ পর্যন্ত ৪ উইকেটে ম্যাচ জেতে তারা।

অভিষেক ম্যাচেই দ্রুততম অর্ধশতরান করার নজির গড়েন আথানাজে। ২৫ বলে তিনি করেন ফিফটি। স্পর্শ করেন একসময় ভারতীয় দলের হয়ে খেলা ক্রুণাল পান্ডিয়ার রেকর্ডকে।

এদিকে দলে কামব্যাক করেই চারটি উইকেট নিয়েছেন কেভিন সিনক্লেয়ার। তরুণ এ অফস্পিনারের ঘূর্ণিতে বেশ সমস্যায় পড়েছেন আরব আমিরাতের ব্যাটাররা। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৮৪ রানেই অলআউট হয়ে যায় দলটি।

একটা সময়ে ১৪২ থেকে ১৮৪ রানের মধ্যে অর্থাৎ ৪২ রানে ৮ উইকেট হারিয়ে বিপর্যয়ের সম্মুখীন হয় আরব আমিরাত। সেখান থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। দলের সর্বোচ্চ ৭০ রান করেন ভ্রিটিয়া অরবিন্দ। মোহাম্মদ ওয়াসিম করেন ৪২ রান।

ক্যারিবিয়ানদের হয়ে সিনক্লেয়ার ২৪ রান দিয়ে নেন ৪টি উইকেট। তিনিই হয়েছেন ম্যাচসেরা।

১৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আলিক আথানাজের ঝোড়ো ব্যাটে সুবিধাজনক জায়গায় পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৪৫ বলে ৯ চার আর ৩ ছক্কায় ৬৫ রান করেন আথানাজে। তাকে যোগ্য সঙ্গ দিয়ে ৩৯ রান করেন সামারা ব্রুকস। ফলে ১৫ ওভারের মতো বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।