যে কারণে ভারতের কোচ হওয়ার প্রস্তাব ফেরালেন আশিস নেহরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ৩০ নভেম্বর ২০২৩

বিশ্বকাপের পর মেয়াদ শেষ হয়েছিল ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের। এরপর নতুন কোচ কে হবেন, তা নিয়ে হয়েছে বিস্তর আলোচনা। তবে শেষ পর্যন্ত দ্রাবিড়ের সাথেই আর দুই বছরের চুক্তি করতে চায় ভারত। গতকাল সেটি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।

দ্রাবিড়কে কোচ হওয়ার প্রস্তাব করলেও এর মাঝেই ভারতের সাবেক পেসার আশিস নেহরাকে কোচ হওয়ার প্রস্তাব করেছিল বিসিসিআই। সে প্রস্তাব প্রত্যাখান করে দেন।

কারণটা তেমন জটিল নয়। বর্তমানে দেশটির ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটানসের সাথে চুক্তিবদ্ধ আছেন নেহরা। কোচ হিসেবে ২০২৫ সাল পর্যন্ত দলটির সাথে থাকার কথা রয়েছে তার। যে কারণে বিসিসিআইয়ের প্রস্তাব পেয়েও সেটি প্রত্যাখান করেছেন এই সাবেক ভারতীয় পেসার।

দেশের প্রধান কোচ হওয়ার প্রস্তাব ফেরানোর পেছনে আরেকটি কারণ হলো- নেহরা তার ছোট পরিবার ছেড়ে দূরে কোথাও যেতে চাচ্ছেন না। ফলে দেশের ফ্র্যাঞ্চাইজির কোচ হিসেবে থাকতেই বেশি স্বাচ্ছন্দ বোধ করছেন তিনি।

এদিকে রাহুল দ্রাবিড়ের সাথে কতদিনের চুক্তি করতে যাচ্ছে বিসিসিআই, সেটি এখনো নিশ্চিত নয়। তবে গত দুই বছরে দারুণ সফলতা এনে দেওয়া এই কোচ ২০২৪ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের সাথে থাকবেন বলে জানা গেছে। এরপর তার সাথে চুক্তি নবায়নের বিষয়ে ফের আলোচনায় বসবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

 

আইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।