শেষ ওভারে আর্শদিপের ভেলকি, শেষ ম্যাচেও অস্ট্রেলিয়াকে হারালো ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২১ এএম, ০৪ ডিসেম্বর ২০২৩

শেষ ওভারে জয়ের জন্য অস্ট্রেলিয়রা প্রয়োজন ১০ রান। টি-টোয়েন্টিতে এর চেয়েও বেশি রান করে জয়ের অনেক রেকর্ড রয়েছে। ১০ রান তো অস্ট্রেলিয়ার জন্য একেবারেই মামুলি। উইকেটে যখন অধিনায়ক ম্যাথ্যু ওয়েড নিজে রয়েছেন। সঙ্গে রয়েছেন নাথান এলিস। তিনিও ভালো ব্যাট চালাতে পারেন।

কিন্তু ভারতীয় পেসার আর্শদিপ সিং যে শেষ ওভারেই বাজিমাত করে দেবেন, তা কে ভাবতে পেরেছিলো? চারটি ইয়র্কার ছুঁড়লেন তিনি। তার এই চার ইয়র্কারেই কুপোকাত হয়ে গেলো অস্ট্রেলিয়া। বেঙ্গালুরুর এক চিন্নাস্বামী স্টেডিয়ামে শেষ ম্যাচেও ভারতের কাছে মাত্র ৬ রানের ব্যবধানে হারতে হলো অস্ট্রেলিয়াকে।

ভারতের ছুঁড়ে দেয়া ১৬০ রানের চ্যালেঞ্জ পার হতে গিয়ে অস্ট্রেলিয়াকে শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৫৪ রানে বেধে ফেললো ভারত। শেষ ওভারে মাত্র ৩ রান দিলেন আর্শদিপ সিং। আউট করলেন সেট হয়ে যাওয়া ব্যাটার ম্যাথ্যু ওয়েডকে।

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাত্র একটি ম্যাচ জিতেছিলো অস্ট্রেলিয়া। চতুর্থ ম্যাচ জিতেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিয়েছিলো সূর্যকুমার যাদবের দল। শেষ ম্যাচটি ছিল আনুষ্ঠানিকতার। এই ম্যাচেও জয় তুলে নিয়ে ৪-১ ব্যবধানে সিরিজ শেষ করলো ভারত।

জয়ের জন্য ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। জস ফিলিপ ৪ রান করে আউট হন। ৬ রান করে বিদায় নেন অ্যারোন হার্ডি। ট্রাভিস হেড করেন ১৮ বলে ২৮ রান। শুধু বেন ম্যাকডার্মট ৩৬ বলে সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস খেলেন। ৫টি ছক্কা ও ১টি বাউন্ডারিতে ইনিংস সাজান তিনি।

অধিনায়ক ম্যাথ্যু ওয়েড করেন ২২ রান। ১৭ রান করেন টিম ডেভিড। ১৬ রান করে আউট হন ম্যাথ্যু শর্ট। আর্শদিপ সিং নেন ২ উইকেট। মুকেশ কুমার ৩টি এবং রবি বিষনোই নেন ২ উইকেট। ১টি নেন অক্ষর প্যাটেল। তবে ৪ ওভারে মাত্র ১৪ রান দেন তিনি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে স্রেয়াশ আয়ারের ৫৩ রানের ওপর ভর করে ৮ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে ভারত। ৩৭ বলে ৫৩ রান করেন তিনি। অক্ষর প্যাটেল করেন ৩১ রান, জিতেশ শর্মা ২৪, জসস্বি জয়সওয়াল করেন ২১ রান।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।