বড় স্কোর করেও ওয়েস্ট ইন্ডিজের কাছে হারতে হলো ইংল্যান্ডকে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৬ এএম, ০৪ ডিসেম্বর ২০২৩

বিশ্বকাপে দারুণ ব্যর্থ ছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ১০ দলের মধ্যে সপ্তম হয়েই বিদায় নিতে হয়েছিলো বিশ্বকাপ থেকে। অথচ, তারকা ক্রিকেটারে ঠাসা ছিল দলটি। তাদের দুর্দশা শুধু বিশ্বকাপেই নয়, এখনও চলমান।

রোববার শুরু হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। অ্যান্টিগার নর্থ সাউন্ডে স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২৫ রানের বিশাল স্কোর গড়েও হারতে হলো ইংলিশদের। ৭ বল হাতে রেখেই ৪ উইকেটের ব্যবধানে জয় তুলে নেয় ক্যারিবীয়রা।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। ব্যাট করতে নেমে খারাপ করেনি ইংলিশ ব্যাটাররা। নির্ধারিত ৫০ ওভারে ৩২৫ রান তুলে অলআউট হয় তারা। সর্বোচ্চ ৭১ রান করেন হ্যারি ব্রুক। ৭১ বলে ৭টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি।

জ্যাক ক্রাউলি ৬৩ বলে করেন ৪৮ রান। ফিল সল্ট ২৮ বলে করেন ৪৫ রান। ২৬ বলে ৩৮ রান করে রানআউট হন স্যাম কারান। ব্রাইডন কার্স ২১ বলে অপরাজিত থাকেন ৩১ রান করে। ২৬ রান করেন উইল জ্যাক। ২০ রান আসে বেন ডাকেটের ব্যাট থেকে। জস বাটলার ৩ রান করে আউট হয়ে যান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে রোমারিও শেফার্ড, গুদাকেশ মোতি এবং ওশানে থমাস নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নেন অ্যালজারি জোসেফ এবং ইয়ানিক ক্যারিয়াহ।

জয়ের জন্য ৩২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে ক্যারিবীয়রাও। অ্যালিক আথানাজে এবং ব্রেন্ডন কিং মিলে ১০৪ রানের জুটি গড়ে তোলেন। ৪৪ বলে ৩৫ রান করেন ব্রেন্ডন কিং। ৬৫ বলে ৬৬ রান করেন অ্যালিক আথানাজে। কিচি কার্টি ৩৯ বলে ১৬ রান করে আউট হন।

তবে শাই হোপের ব্যাটে আশা বাঁচিয়ে রাখে ওয়েস্ট ইন্ডিজ। ৮২ বলে অসাধারণ এক সেঞ্চুরি তুলে নেন তিনি। ৮৩ বলে ১০৯ রানে অপরাজিত থাকেন। ৪টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন হোপ। ৪৯তম ওভারে স্যাম কারানকে ৩টি ছক্কা মেরে নিজে সেঞ্চুরি পূরণ করেন, সঙ্গে দলকেও জিতিয়ে মাঠ ছাড়েন ।

৩০ বলে ৩২ রান করেন শিমরন হেটমায়ার। ৩ বলে ৬ রান করেন শেরফানে রাদারফোর্ড। রোমারিও শেফার্ড ২৮ বলে ৪৮ রান করে দলকে জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।