দুইদিনে আর খেলা শেষ হলো না!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৩০ পিএম, ০৭ ডিসেম্বর ২০২৩

ঘূর্ণিঝড় মিগজাউমের কারণে বৃষ্টি, ঝড়ের তোড় না কমলে এ বৃষ্টিও থাতবে না। বৃষ্টি কখন থামবে? ক্রিকেট অনুরাগীরা আশায় বুক বেঁধে ছিলেন বৃষ্টি থামার আশায়।

কিন্তু বৃষ্টি আর থামলো না। অঝোর ধারায় ঝরতেই লাগলো। ক্রমাগত বর্ষণে ঠিক চা-বিরতির নির্ধারিত সময়ের (দুপুর ২টা ১০ মিনিট) ১৫ মিনিট আগেই দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্তের ঘোষণা এলো। এর মানে ৫ দিনের ম্যাচের দ্বিতীয় দিন বৃষ্টিতে ধুয়ে মুছে যাওয়ায় খেলা আপনা-আপনি তৃতীয় দিনে গড়ালো।

টেস্ট ক্রিকেট তিনদিনে শেষ হওয়ার নজির আছে ভুরি ভুরি। এমনকি দুদিনে টেস্ট শেষ হওয়ার নজিরও কিন্তু খুব কম নয়। ইতিহাস জানাচ্ছে, মোট ২৫ বার টেস্ট দুদিনে ইতি ঘটেছে।

বাংলাদেশ যখন ২০০৩ সালে প্রথম টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল, তখন অস্ট্রেলিয়ার এক সাবেক ক্রিকেটার ডেভিড হুক্স কটাক্ষ করে বলেছিলেন, বাংলাদেশ অস্ট্রেলিয়ার সামনে দাঁড়াতে পারবে না। টেস্ট দুদিনেই শেষ হবে; কিন্তু তা হয়নি। দুই টেস্ট ম্যাচের কোনোটায়ই দুদিনে শেষ হয়নি।

গতকাল বুধবার শেরে বাংলায় প্রথম দিনে ১৫ উইকেটের পতন ঘটায় বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের এ টেস্ট ম্যাচটিও দুদিনে শেষ হয়ে যেতে পারে, এমন ধারণা জন্মেছে কারও কারও মনে।

গতকাল বুধবার প্রেস কনফারেন্সেও মেহেদি হাসান মিরাজকে এমন প্রশ্ন করা হয়েছিল। মিরাজ রসিকতারছলে উত্তর দেন, ‘ভাই কষ্ট তো করছি। কিন্তু এটা তো আর বলে কয়ে দুদিনে শেষ করা সম্ভব নয়।’

এখন দ্বিতীয় দিন বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় স্বাভাবিকভাবেই খেলা তৃতীয় দিনে গেলো। আবহাওয়ার পূর্বাভাস অবশ্য আশা জাগাচ্ছে। আবহাওয়ার পূর্বাভাস জানায়, আগামীকাল শুক্রবার কোনো বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ পুরোপুরি মেঘমুক্ত নীল না থাকলেও বৃষ্টির সম্ভাবনা নেই।

তাই ধারণা করা হচ্ছে শুক্রবার সকাল সোয়া ৯টায় খেলা শুরু হবে। বৃষ্টির কারণে আজ যে ৯০ ওভারের এক ওভারও খেলা হয়নি, সে ঘাটতি পোষানোর জন্যই খেলার সময় এগিয়ে আনা হয়েছে। শুক্রবার ৯০ ওভারের পরিবর্তে ৯৮ ওভার চালানোর আনুষ্ঠানিক ঘোষণা হয়েছে। এভাবে বাকিদিনগুলোয় প্রতি সেশনে সময় এদিক ওদিক করে একদিন পুরো খেলা না হওয়ার সময়টা পুষিয়ে দেয়ার চেষ্টা থাকবে।

এআরবিআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।