তৃতীয় দিনে কি খেলা শুরু হবে?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৮ এএম, ০৮ ডিসেম্বর ২০২৩

প্রথমে মনে করা হয়েছিল বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার ঢাকা টেস্ট দুই দিনেই শেষ হয়ে যাবে। কিন্তু বৃষ্টি সেটি হতে দেয়নি। ম্যাচের দ্বিতীয় দিনের পুরোটাই নিজের দখলে নিয়েছে বৃষ্টি। ফলে খেলা গড়িয়েছে তৃতীয় দিনে। তবে আজ শুক্রবার কি মাঠে নামতে পারবে দুই দল। কী বলছে, আবহাওয়ার পূর্বাভাস?

ক্রিকেট ভক্তদের আশা জাগাচ্ছে শুক্রবারের আবহাওয়ার পূর্বাভাস। বলা হয়েছে, এদিন বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। তবে আকাশ মেঘলা থাকতে পারে। সবশেষ ৯টা ১৫ মিনিটে পাওয়া তথ্য অনুসারে, পিচ থেকে কভার সরিয়ে নেওয়া হচ্ছে। মাঠ ভেজা থাকার কারণে খেলা শুরু হবে বিলম্ব হচ্ছে।

এরপর দুই আম্পায়ার পল র‌্যাফেল ও রড টাকার সকাল ১০ টায় পর্যন্ত মাঠ পরিদর্শন করে গেছেন। তারা শুক্রবার সকাল ১১ টায় আবার মাঠ ও পিচ পরিদর্শনে আসবেন। তারপর তারা সময় বেঁধে দেবেন খেলা কখন শুরু। তবে বৃষ্টি আর বাঁধা না দিলে হয়ত অগ্রিম লাঞ্চ দিয়ে সকাল সোয়া ১১ থেকে সাড়ে ১১ টায় খেলা শুরু হবে।

এর আগে ম্যাচের দ্বিতীয় দিন গতকাল বৃহস্পতিবার ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সারাদিনই বৃষ্টি হয়েছে। বুধবার রাত থেকেই ঢাকাসহ সারাদেশে বৃষ্টি শুরু হয়েছিল। শেষ পর্যন্ত দ্বিতীয় দিনের খেলা ভাসিয়েই দিয়েছে মিগজাউম।

বুধবার প্রথম দিনের খেলা নির্বিঘ্নেই শেষ হয়েছে। স্পিনারদের দাপটে দুই দলের’ই মোট ১৫টি উইকেট পড়েছে। আজ ৫ উইকেটে ৫৫ রান নিয়ে বাংলাদেশ সময় সকাল সোয়াব্যাট করতে নামার কথা ছিল নিউজিল্যান্ড ব্যাটার ড্যারিল মিচেল এবং গ্লেন ফিলিপসের।

কিন্তু রাত থেকে তুমুল বৃষ্টি হওয়ায় এমনিতেই মাঠ ছিল ভেজা। আবার সকাল থেকে টানা গুড়ি গুড়ি বৃষ্টি, আবহওয়াকে খেলার প্রতিকূলে নিয়ে গেছে। যার ফলে সোয়া ৯টায় খেলা শুরু করা সম্ভব হয়নি।

এর আগে প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ অলআউট হয়েছিলো ১৭২ রানে। সর্বোচ্চ ৩৫ রান করেন মুশফিকুর রহিম। ৩১ রান করেন জবাব দিতে নেমে ৪৬ রানে নিউজিল্যান্ড হারায় ৫ উইকেট। মেহেদী হাসান মিরাজ নেন ৩ উইকেট এবং ২ উইকেট নেন তাইজুল ইসলাম।

আইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।