গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি পেলে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০২ পিএম, ২০ জানুয়ারি ২০১৮

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলেকে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সাও পাওলোয় হাসপাতালে ভর্তি করা হয় তাকে। চিকিৎসকদের বিশেষ পর্যবেক্ষণে রয়েছেন ফুটবল সম্রাট।

সাপ্তাহিক ছুটির দিনে লন্ডনে ফুটবল রাইটার অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) দেওয়া ডিনারে উপস্থিত থাকার কথা ছিল তিনবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিল কিংবদন্তির। রোববার সেখানে কালোমানিককে সম্মান জানানোর কথা ছিল ফুটবল রাইটার অ্যাসোসিয়েশনের; কিন্ত হঠাৎ অসুস্থ হওয়ায় তার লন্ডন যাত্রা আপাতত স্থগিত।

এফডব্লিউএ-এর পক্ষ থেকে জানানো হয়, ‘বৃহস্পতিবার সকালে গুরুতর অসুস্থ হয়ে পড়েন পেলে। দ্রুত তাকে সাও পাওলোর হাতপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন তিনি। এই মুহূর্তে তরল খাবার খাচ্ছেন ব্রাজিল কিংবদন্তি।’

কিডনির সমস্যায় দীর্ঘদিন ধরে ভুগছেন ৭৭ বছরের ব্রাজিল ফুটবল তারকা। মুত্রনালীতেও সমস্যা রয়েছে তার। পেলে বিশ্বের একমাত্র ফুটবলার যিনি তিনবার বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। সম্প্রতি তার উরুতে অস্ত্রোপচারও করা হয়। এরপর থেকে তার নানা শারীরিক সমস্যা দেখা দেয়। পেলেকে শেষ বিশ্ব ফুটবলের মঞ্চে দেখা গিয়েছিল গত বছর ডিসেম্বরে মস্কোয় ২০১৮ বিশ্বকাপ ফুটবলের ড্র অনুষ্ঠানে।

এডমন আরান্তেস দো নাসিমেন্তের (পেলে) জন্ম ১৯৪০ সালে। সান্তোস ক্লাবে ফুটবলে হাতেখড়ির পর ১৯৭৪ সালে নিউইয়র্কের কসমস-এ স্বাক্ষর করেন তিনি। ব্রাজিলের হয়ে ৯২ ম্যাচে সর্বাধিক ৭৭টি গোল রয়েছে তার৷ দেশের হয়ে তিনবার বিশ্বকাপ জিতেছেন। প্রথমবার ১৯৫৮ সালে মাত্র ১৭ বছর বয়সে। পরের দু’বার ১৯৬২ এবং ১৯৭০ সালে। সব টুর্নামেন্ট ও ক্লাব মিলিয়ে মোট ১৩৬৩টি ম্যাচ খেলেছেন ব্রাজিল কিংবদন্তি। গোল করেছেন মোট ১২৮১টি। ফিফা’র ‘বেস্ট প্লেয়ার অফ সেঞ্চুরি’ পুরস্কার পেয়েছেন ব্রাজিল ফুটবল সম্রাট।

আইএইচএস/আরআইপি

আপনার মতামত লিখুন :