সবুজকে ঘিরে উজ্জ্বীবিত টিম বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ২৬ মার্চ ২০১৮

বিদেশি কোনো দলের বিরুদ্ধে জয় নিশ্চয়ই মনোবল বাড়িয়ে দেয়। ২৩ মার্চ থাইল্যান্ড প্রিমিয়ার লিগের ক্লাব ব্যাংকক গ্লাস এফসিকে প্রস্তুতি ম্যাচে ৪-৩ গোলে হারিয়ে মনোবল বাড়িয়েই লাওস গেছে বাংলাদেশ ফুটবল দল। ওই ম্যাচে হ্যাটট্রিক করেছেন তৌহিদুল আলম সবুজ। প্রতিপক্ষ ক্লাব হলেও দলটি বিদেশি বলেই সবুজের হ্যাটট্রিক চাঙ্গা করেছে বাংলাদেশ দলকে।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন সবুজের হ্যাটট্রিক প্রসঙ্গে বলেছেন,‘আমি মনে করেছিলাম ও (সবুজ) তরুণ ফুটবলার; কিন্তু শুনলাম সবুজ অনেক দিন ধরে খেলে। সবুজের সেবা হয়তো বেশি দিন পাবো না। তারপরও বিদেশি দলের বিরুদ্ধে হ্যাটট্রিক অবশ্যই কৃতিত্বের।’

বাংলাদেশের ফুটবলের অনেক সমস্যার একটি- গোল করতে না পারা। তৌহিদুল আলম সবুজ সর্বশেষ প্রিমিয়ার লিগে স্থানীয় ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোলদাতা। এ কারণেই মঙ্গলবার লাওসের বিপক্ষে ম্যাচের আগে তৌহিদুল আলম সবুজকে ঘিরেই উজ্জ্বীবিত বাংলাদেশ দল। সবার প্রত্যাশা সবুজেই হাসবে বাংলাদেশ।

সবুজও মানসিকভাবে বেশ চাঙ্গা। সোমবার দুপুরে লাওস থেকে তিনি বলছিলেন ‘মানসিকভাবে আমরা অনেক ভালো আছি। আমাদের জন্য সবাইকে দোয়া করতে বলবেন।’

থাইল্যান্ডে বাংলাদেশ ২ ম্যাচ খেলে একটি জিতেছে। প্রথম ম্যাচে রাচাবুড়ির কাছে হেরেছে শেষ মিনিটের গোলে। দ্বিতীয় ম্যাচে সবুজের হ্যাটট্রিক আর সুফিলের গোলে জয় ব্যাংকক গ্লাস এফসির বিরুদ্ধে। দীর্ঘদিন পর আন্তর্জাতিক ম্যাচ খেলার আগে একটা জয়ের তৃপ্তি আছে লাল-সবুজ জার্সিধারীদের।

লাওসের জন্য অবশ্য উল্টো। বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ-পূর্ব এশিয়ার দলটি খেলতে নামছে হার সঙ্গী করে। ২১ মার্চ তারা কম্বোডিয়ার বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলে হেরেছে ১-০ গোলে।

আরআই/আইএইচএস/এমএস