বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আর্জেন্টিনা গোলরক্ষক রোমেরো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১৪ এএম, ২৩ মে ২০১৮ | আপডেট: ১২:৫৭ পিএম, ২৩ মে ২০১৮

বিশ্বকাপ শুরুর আগেই আর্জেন্টিনা ভক্তদের জন্য দুঃসংবাদ। হাঁটুর ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন মেসিদের এক নম্বর গোলরক্ষক সার্জিও রোমেরো। ব্রাজিল বিশ্বকাপে রোমেরোর অসাধারণ গোলকিপিংয়ের কারণেই মূলতঃ আর্জেন্টিনা ফাইনাল পর্যন্ত পৌঁছেছিল। সেই গোলরক্ষকই কি না এবার রাশিয়া বিশ্বকাপ মিস করতে যাচ্ছেন। রোমেরোর পরিবর্তে আর্জেন্টিনা স্কোয়াডে ঠাঁই পেয়েছেন নিহুয়েল গুজম্যান।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেন সার্জিও রোমেরো। ক্লাবের হয়ে সাইডলাইনে বসে থাকলেও আর্জেন্টিনার মূল গোলরক্ষক কিন্তু তিনিই। উইলি কাবায়েরো, ফ্রাঙ্কো আরমানি থাকলেও পোস্টের নিচে রোমেরোর ওপরই আস্থা বেশি আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলির। থাকারও কথা। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে যে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন তিনি, তাতে তাকে বাদ দিয়ে ভিন্ন চিন্তা করার সুযোগও ছিল না।

বিশ্বকাপ বাছাই পর্বে প্রতিটি ম্যাচেই আর্জেন্টিনার পোস্টের নিচে দাঁড়িয়েছেন তিনি। ব্রাজিল বিশ্বকাপের সময়ও ম্যানইউর গোলরক্ষক ছিলেন তিনি। বিশ্বকাপে এসে এতটা অসাধারণ হয়ে উঠলেন, যে রোমেরোকে ফাঁকি দিয়ে একবার আর্জেন্টিনার জালে বল জড়াবে- এমন সাধ্য কার! মাত্র ৪টি গোল হজম করেছিলেন তিনি। গ্রুপ পর্বে তিনটি এবং ফাইনালে একটি। অথচ কী দুর্ভাগ্য, হাঁটুর ইনজুরি তাকে বিশ্বকাপ থেকে ছিটকে দিচ্ছে।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন থেকেই নিশ্চিত করা হয়েছে রোমেরোর ইনজুরির বিষয়টা। এক টুইট বার্তায় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন জানিয়েছে, ‘সার্জিও রোমেরো ডান হাঁটুর সংযোগস্থলে আঘাত পেয়েছেন। যে কারণে, বিশ্বকাপ স্কোয়াড থেকে ছিটকে গেলেন তিনি।’

রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :