সালাহর ফাউলে নির্দোষ র‍্যামোস!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৫ এএম, ২৭ মে ২০১৮

ফুটবল বিশ্বে এখন আলোচনার মূল বিষয়বস্তু মোহাম্মদ সালাহ এবং তার ইনজুরি সংক্রান্ত যেকোন আপডেট। শনিবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনালে সার্জিও র‍্যামোসের করা ফাউলে শঙ্কার মুখে পড়ে গিয়েছে সালাহর বিশ্বকাপে অংশগ্রহণ।

র‍্যামোসের করা ফাউলে অনেক বিশেষজ্ঞ থেকে শুরু করে ভক্ত-সমর্থকরা র‍্যামোসকে দোষারোপ করলেও সাবেক দুই ইংলিশ ফুটবলার ফ্র্যাংক ল্যামপার্ড এবং রিও ফার্ডিনান্ডের মতে এই ফাউলে কোন দোষ নেই রিয়াল মাদ্রিদ অধিনায়কের।

র‍্যামোসের করা ফাউলটি অন্য সাধারণ ফাউলের মতো বলেই ছিল মত দেন ল্যামপার্ড। তবে ফাউলের পরিণতিটা দুর্ভাগ্যজনক ছিল বলে মন্তব্য করেন তিনি। ল্যামপার্ড বলেন, ‘আমার মনে হয় না এতে র‍্যামোসের দোষ ছিল। সে অন্য সাধারণ ট্যাকলের মতোই সালাহর গা ঘেঁষে দাঁড়িয়ে যায়। অন্যান্য সাধারণ ফাউলে এমনটাই হয়। তবে এটা দুর্ভাগ্য যে ফাউলের পরিণতিটা এমন হলো।’

এদিকে ফাউলের শিকার হওয়ার পর সালাহ যখন মাঠ ছেড়ে বেরিয়ে যাচ্ছিলেন তখন ক্যামেরায় দেখা যায় হাস্যোজ্জ্বল র‍্যামোস মজা করছেন সহকারী রেফারির সাথে। এতে ক্রোধের আগুন জ্বলে ওঠে নতুন করে। অনেকেই মত দেন যে রিয়ালের পরিকল্পনার অংশই ছিল এটি। তবে ল্যামপার্ডের পাশে থাকা ফার্ডিনান্ড এই দুই ঘটনা এক করতে রাজি নন।

র‍্যামোসের করা ফাউলকে উৎকৃষ্টমানের ডিফেন্ডিং উল্লেখ করে তিনি বলেন, ‘এই দুটি ঘটনাকে এক করে দেখার কিছু নেই, বিচ্ছিন্ন দুটি ঘটনা। আমি মনে এটি খুবই ভালোমানের ডিফেন্ডিং ছিল। আমার মনে হয় না সালাহকে আঘাত দেয়ার জন্য ফাউল করেছে র‍্যামোস।’

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :