নিজের নামে চ্যাম্পিয়ন্স লিগের নামকরণ চান রোনালদো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ২৭ মে ২০১৮

চ্যাম্পিয়ন্স লিগের এখন পর্যন্ত প্রায় সব রেকর্ড নিজের দখলে ক্রিস্টিয়ানো রোনালদোর। এখন পর্যন্ত এই টুর্নামেন্টের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও তিনি। গতকাল নিজেরদের ইতিহাসে ১৩তম বারের মত চ্যাম্পিয়ন্স লিগে জিতে নিজেও চলে গেলেন ইতিহাসের পাতায়। খুব কম সংখ্যক ফুটবলারই পেরেছেন ৫টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিততে। স্বভাবতই দারুন উচ্ছ্বসিত এই মাদ্রিদ সুপারস্টার। তাই দাবি করে বসলেন তার নামেই নামকরণ করা উচিৎ চ্যাম্পিয়ন্স লিগের।

‘কে আবারও সর্বোচ্চ গোলদাতা হয়েছে? এক সাংবাদিককে নিজেই প্রশ্ন করে বসেন রোনালদো! চ্যাম্পিয়ন্স লিগের নাম পরিবর্তন করে অবশ্যই সিআর৭ চ্যাম্পিয়ন্স লিগ করা উচিৎ। এই নিয়ে সর্বোচ্চ পাঁচ বার শিরোপা জিতলাম, আবারও সর্বোচ্চ গোলদাতা হলাম। এতে আমি খুশি না হয়ে পারবোনা।’

রবিবার ইংলিশ দল লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে হ্যাট্রিক শিরোপা জিতে নেয় স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। ইতিহাসে এই প্রথম কোন ক্লাব যারা কিনা টানা ৩টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তুললো। পুরো আসরজুড়ে নিজে ছিলেন অনবদ্য। করেছেন আসরের সর্বোচ্চ ১৫ গোল। সেমিতে বায়ার্ন মিউনিখ ও ফাইনালে লিভারপুলের বিপক্ষে গোল না পেলেও নিজেকে নিয়ে দারুণ খুশি রোনালদো।

ইতোমধ্যেই নিজের মাতৃভূমি মাদেইরো আছে নিজের নামে বিমানবন্দর, মরক্কোতে আছে হোটেল, আর নিজের নামে আরো অনেক ব্যবসা তো আছেই। এবার উয়েফাও কি তার নাম নিয়ে একবার ভেবে দেখবে?

এসএস/আরআর/এমএস