এখন আর বিশ্বের সেরা নই আমরা : মেসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১৪ পিএম, ২৮ মে ২০১৮

ফুটবলের বিশ্ব মঞ্চে গত ৩২ বছর ধরে সাফল্যহীন জনপ্রিয় দেশ আর্জেন্টিনা। যুগে যুগে নানান তারকা ফুটবলার থাকা সত্ত্বেও গত ৭ আসরে সফলতার মুখ দেখেনি আর্জেন্টিনা। রাশিয়ায় আসন্ন বিশ্বকাপে আর্জেন্টিনার পক্ষে বাজি ধরার লোক খুব কম নেই। কিন্তু দলের সেরা তারকা লিওনেল মেসির মতে এখন আর বিশ্বের সেরা দল নয় ল্যাটিন আমেরিকার দেশটি।

বিশ্বকাপকে সামনে রেখে এরই মধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে আর্জেন্টিনার ২৩ সদস্যের দল। অনুশীলনের ফাঁকে দেয়া এক সাক্ষাৎকারে দলের অধিনায়ক মেসি বলেন, ‘মনে প্রশান্তি নিয়ে বিশ্বকাপে যাওয়া উচিৎ আমাদের। আমরা এমন কোন বার্তা দিতে পারবো না যে আমরাই বিশ্বকাপ জিতবো। কারণ এখন আমরা বিশ্বের সেরা নই। আমাদের বাস্তবতা চিন্তা করতে হবে। তবে বিশ্বকাপ জেতার স্বপ্ন ভোলা যাবে না।’

তবে বিশ্বকাপের জন্য ঘোষিত ২৩ স্কোয়াড নিয়ে খুশি মেসি। তার মতে দলের খেলোয়াড়দের যথেষ্ঠ অভিজ্ঞতা এবং সামর্থ্য রয়েছে। তার চোখে বিশ্বকাপের জন্য যোগ্য দাবিদার এবার ব্রাজিল স্পেন এবং জার্মানি। মেসি বলেন, ‘আমাদের স্কোয়াডে অভিজ্ঞতা এবং সামর্থ্যপূর্ণ অনেক খেলোয়াড় আছে। একারণেই আমরা আশাবাদী হতে পারছি। আমাদের ম্যাচ বাই ম্যাচ এগুতে হবে। জেতার অভ্যাস গড়াটা জরুরি। বিশ্বকাপের জন্য এবার স্পেন এবং জার্মানি আমার চোখে ফেবারিট।’

বিশ্বকাপে ব্রাজিল, র ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার তিন প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়া। ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মেসিদের বিশ্বকাপ মিশন। ২১ জুন ক্রোয়েশিয়া এবং ২৬ জুন নাইজেরিয়ার মুখোমুখি হবে তারা।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।