যেমন হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ১৩ জুন ২০১৮

তৈরি রাশিয়া, কাল বৃহস্পতিবার জমকালো উদ্বোধনীর মাধ্যমে শুরু হতে যাচ্ছে ২০১৮ ফুটবল বিশ্বকাপ। রাশিয়া বনাম সৌদি আরবের মধ্যে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ মাঠে গড়ানোর আধা ঘণ্টা পূর্বেই মস্কোতে শুরু হবে এ অনুষ্ঠান, বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই থাকছে রাশিয়ানদের ইতিহাস আর ঐতিহ্যের প্রদর্শনী। নিজেদের সংস্কৃতির অতীত এবং বর্তমান তুলে ধরবেন রাশিয়ার শিল্পীরা। দেশি-বিদেশি মিলিয়ে প্রায় ৫০০ জন শিল্পী অংশ নিবেন এ অনুষ্ঠানে। এরপর মঞ্চে আসবেন ব্রিটেনের বিখ্যাত পপ স্টার রবি উইলিয়ামস। উইলিয়ামস মূলতঃ ব্যান্ড দলে নিয়মিত গান করে বেড়ালেও সিঙ্গেল ট্র্যাকের জন্যই বেশি সমাদৃত। এখন পর্যন্ত বিভিন্ন পুরষ্কারে ভূষিত হওয়া উইলিয়ামসের সাথে মঞ্চ মাতাবেন রাশিয়ান বিখ্যাত উচ্চাঙ্গশিল্পী এইডা গারিফুলিনা। এরপর বিশ্বকাপ ট্রফি হাতে নিয়ে মঞ্চে আসবেন দুইবারের বিশ্বজয়ী ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার রোনালদো নাজারিও ডি লিমা।

বিশ্বকাপের মত এত বড় মঞ্চে গান গাওয়ার পূর্বে দারুণ শিহরিত রেকর্ড ১৮ বারের মত ব্রিট অ্যাওয়ার্ড জয়ী রবি উইলিয়ামস। তিনি বলেন, ‘আমি সত্যিই দারুণ আনন্দিত আর খুশি যে আমি আবার রাশিয়ায় ফিরছি। তাও আবার এমন একটি অনুষ্ঠানে। আমি এর আগেও অনেক বড় বড় মঞ্চে গান গেয়েছি, তবে ৮০ হাজার দর্শকের সামনে বিশ্বকাপ উপলক্ষ্যে পারফর্ম করা সত্যিই সকলের ছোটবেলার স্বপ্ন থাকে।’

রবি উইলিয়ামস মঞ্চ ছাড়ার সাথে সাথেই এবারের বিশ্বকাপের থিম সং ‘লিভ ইট আপ’ নিয়ে আসবেন যুক্তরাষ্ট্রের অভিনেতা-সঙ্গীতশিল্পী উইল স্মিথ, নিকি জ্যাম আর এরা এস্ত্রাফি। তারপর সম্ভবত উইল স্মিথ তার নিজের কণ্ঠের জনপ্রিয় গান ‘ওয়েলকাম টু মায়ামির’ পরিবর্তে ‘ওয়েলকাম টু মস্কো’ নামে গাইবেন। যদিও এটি নিশ্চিত নয়, তবে ইতিমধ্যেই টুইটারে তার অনেক ফ্যান অনুরোধ জানিয়েছেন মঞ্চে এভাবে গানে পারফর্ম করতে।

এখানেই চমকের শেষ নয়। বিশ্বকাপ টুর্নামেন্ট কমিটি বলেছে, এবারের আয়োজনে পুরোটাই থাকবে সঙ্গীতকেন্দ্রিক। অনুষ্ঠান শেষের আগে মঞ্চে উঠবেন ৯০ এর দশকের কিংবদন্তী অপেরা শিল্পী প্লাসিদো ডমিঙ্গো। তার সাথে মঞ্চ মাতাবেন পেরুর উচ্চাঙ্গ শিল্পী হুয়ান ডিয়েগো ফ্লোরেজও।

এসএস/এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :