২০ দেশের রাষ্ট্রপ্রধান থাকবেন বিশ্বকাপের উদ্বোধনীতে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ১৩ জুন ২০১৮ | আপডেট: ০৮:৩০ পিএম, ১৩ জুন ২০১৮

আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। এরপরই রাশিয়ায় পর্দা উঠবে 'গ্রেটেস্ট শো অন দ্য আর্থ' ফুটবল বিশ্বকাপের। ফুটবলপ্রেমীদের মতো এই আসরকে ঘিরে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদেরও আগ্রহ-উদ্দীপনার কমতি নেই। জানা গেছে, বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ২০টিরও অধিক দেশের রাষ্ট্রনেতা উপস্থিত থাকবেন।

বরাবরের মতো জমজমাট এক উদ্বোধনী অনুুষ্ঠান হবে এবারের বিশ্বকাপে। এর আধাঘণ্টার মধ্যে মাঠে গড়াবে উদ্বোধনী ম্যাচ। বাংলাদেশ সময় রাত নয়টায় এই ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক রাশিয়া আর সৌদি আরব। যেটি উপভোগ করতে মাঠে থাকবেন বিশ্বনেতারা।

টুর্নামেন্টের লোকাল অর্গানাইজিং কমিটির প্রধান অ্যালেক্সি সরোকিন বলেছেন, 'আমি নিশ্চিত করছি, বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচে ২০ জনের বেশি রাষ্ট্রপ্রধান মাঠে উপস্থিত থাকবেন। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ কিংবা ফাইনাল, এটা খুবই স্বাভাবিক। বিশ্বনেতাদের এ নিয়ে আগ্রহ থাকে। আশা করছি, উচ্চ-পদস্থ কর্তারা মাঠে এসে ফুটবল এবং রাশিয়ান দলের জয় উপভোগ করবেন।'

উদ্বোধনী অনুষ্ঠান আর ম্যাচকে সামনে রেখে নতুন করে সাজানো হয়েছে লুঝনিকি স্টেডিয়াম। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় উদ্বোধনী অনুষ্ঠানটি হওয়ার কথা। যাতে পারফর্ম করার কথা রয়েছে পপস্টার রবি উইলিয়ামস, ব্রাজিলিয়ান ফুটবল আইকন রোনালদো আর বিশ্বখ্যাত রাশিয়ান উচ্চাঙ্গশিল্পী আইডা গারিফুলিনার।

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :