সেই ক্রোয়েশিয়ার বিপক্ষেই নামবেন মেসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ২০ জুন ২০১৮

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ড্র করে খাদের কিনারায় রয়েছে আর্জেন্টিনা। সেই ম্যাচে পেনাল্টি মিস করে সকলের সমালোচনার কেন্দ্রবিন্দুতে মেসি। টুর্নামেন্টে টিকে থাকতে দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে জিততেই হবে তাদের। ইউরোপিয়ান দলটির সঙ্গে আর্জেন্টিনার পরিচয় নতুন নয়। বিশেষ করে মেসি ক্রোয়েশিয়াকে ভালোই মনে রেখেছেন।

মেসির জাতীয় দলে পদার্পন ২০০৫ সালে হলেও প্রথম গোলটির জন্য অপেক্ষা করতে হয়েছিল ২০০৬ সাল পর্যন্ত। আন্তর্জাতিক এক প্রীতি ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষেই আর্জেন্টিনার জার্সি গায়ে নিজের প্রথম গোলটি করেছিলেন মেসি। সেই দিক থেকে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেই ম্যাচটি একটু বেশিই স্পেশাল তার কাছে। যদিও সেই ম্যাচে হারতে হয়েছিল মেসির আর্জেন্টিনাকে।

মেসি ছাড়া আর্জেন্টিনার বিপক্ষে ক্রোয়েশিয়া তেমন সুবিধা করতে পারেনি। ১৯৯৮ সালের বিশ্বকাপে তৃতীয় হওয়া ক্রোয়েশিয়াকে সেই বিশ্বকাপেই মাউরিকো পিনেদার একমাত্র গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। দু দলের প্রথম লড়াইটা হয় ১৯৯৪ সালে। গোলশূন্য লড়াইয়ে জিতেনি কেউই।

আর্জেন্টিনার বিপক্ষে ক্রোয়েশিয়া তাদের একমাত্র জয়টি পায় ২০০৬ সালে। মেসির প্রথম গোলের ম্যাচে ৩-২ গোলে আলবিসেলেস্তেদের হারায় তারা। সর্বশেষ ২০১৪ সালে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে পরাজিত করে আর্জেন্টিনা। সেই ম্যাচেও পেনাল্টি থেকে এক গোল করেছিলেন মেসি।

আরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]