‘আপত্তিকর’ উদযাপনে শাস্তির মুখে জাকা-শাকিরি!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৫৪ পিএম, ২৪ জুন ২০১৮

সার্বিয়ার বিপক্ষে ম্যাচে গোল করে আলবেনিয়ার জাতিগত প্রতীক ‘জোড়া ঈগল’ উদযাপন করেন জাদরান শাকিরি ও গ্রানিত জাকা। দুইজন ফুটবলারই আলবেনিয়ান বংশোদ্ভুত হওয়ায় এটিকে সার্বিয়ার প্রতি আলবেনিয়ার জবাব হিসেবেই নেয়া হয় প্রথমে।

কিন্তু ফুটবল মাঠে জাতিগত দ্বন্দ্ব ঢুকানো ভালো চোখে দেখছেনা ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। সুইজারল্যান্ডের দুই তারকা খেলোয়াড়দের বিরুদ্ধে ইতোমধ্যেই অভিযোগ দায়ের হয়েছে ফিফার শৃঙ্খলা রক্ষা কমিটিতে। ফিফাও এই দুই ফুটবলারের বিরুদ্ধে আনুষ্ঠানিক শুনানিতে যাচ্ছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফিফা জানায়, ‘ফিফার শৃঙ্খলা রক্ষা কমিটি সুইজারল্যান্ডের দুই খেলোয়াড় গ্রানিত জাকা ও জাদরান শাকিরির বিরূদ্ধে আনুষ্ঠানিক শুনানি শুরু করতে যাচ্ছে। সার্বিয়ার বিপক্ষে ম্যাচে এই দুই খেলোয়াড়ের গোল উদযাপন আপত্তিকর ছিল।’

ফিফার শুনানিতে জাকা ও শাকিরি দোষী প্রমাণিত হলে নিশ্চিতাবেই বড় ধরনের শাস্তির মুখে পড়বেন দুজন। সেক্ষেত্রে গ্রুপ পর্বে সুইজারল্যান্ডের শেষ ম্যাচে নিষিদ্ধও হতে পারেন তারা।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]