উরুগুয়ের বিপক্ষে শক্তিশালী পর্তুগাল একাদশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫৪ পিএম, ৩০ জুন ২০১৮

নকআউটের লড়াই শুরু হয়ে গেলো। দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে বিদায় করে দিলো ফ্রান্স। পরের ম্যাচে মুখোমুখি হচ্ছে লুইস সুয়ারেজের উরুগুয়ে এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। সোচির ফিশ্ট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হচ্ছে এই দুই দেশ।

নকআউট। কোনো পরীক্ষা-নীরিক্ষার সুযোগ নেই। সুতরাং, প্রতিটি দলই নিজেদের সেরা একাদশ নিয়েই নামছে মাঠে। সুয়ারেজদের বিপক্ষে তাই ফার্নান্দো সান্তোস সাজিয়েছেন সেরা একাদশ। তেমনি উরুগুয়ে কোচ অস্কার তাবারেজও সাজিয়েছেন সেরা একাদশ।

উরুগুয়ের আক্রমণভাগে রয়েছেন লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি, নাহিতান নান্দেজদের মত তারকা। তবে উরুগুয়ের শক্তিশালী দিক হলো রক্ষণভাগ। গ্রুপ পর্বে উরুগুয়েই একমাত্র দল, যারা কোনো গোল হজম করেনি। দিয়েগো গোডিন আর হোসে গিমেনেজরা কঠিন রক্ষণ দেয়াল তৈরি করে যাচ্ছেন উরগুয়ের হয়ে।

এই রক্ষণ ভাঙতে পারবেন তো ক্রিশ্চিয়ানো রোনালদো? তিনি একাই পুরো দলকে টানছেন। গ্রুপ পর্বে ৪ গোল করে তুলে এনেছেন দ্বিতীয় রাউন্ডে। যদিও একটি পেনাল্টি মিস করেছেন তিনি।

পর্তুগাল একাদশ : রুই প্যাট্রিসিও, হোসে ফন্তে, পেপে, রাফায়েল গুয়েরিয়েরো, রিকার্ডো পেরেইরা, আদ্রিয়েন সিলভা, উইলিয়াম কারভালহো, হোয়াও মারিও বার্নার্ডো সিলভা, ক্রিশ্চিয়ানো রোনালদো, গনকালো গুয়েদেস।

উরুগুয়ে একাদশ : ফার্নান্দো মুসলেরা, দিয়েগো গোডিন, হোসে গিমেনেজ, লুকাস তোরেইরা, দিয়েগো ল্যাক্সালত, মার্টিন ক্যাসেরেস, রদ্রিগো বেনতাঙ্কুর, ম্যাতিয়াস ভেকিনো, নাহিতান নান্দেজ, লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি।

আইএইচএস/জেএইচ