কাকার প্রশংসায় ভাসলেন এমবাপে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৬ পিএম, ১৫ জুলাই ২০১৮

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে আগে থেকেই পরিচিত মুখ ফ্রান্সের তরুণ তুর্কি কাইলিয়ান এমবাপে। চলতি বিশ্বকাপে ফ্রান্সের হয়েও প্রমাণ করেছেন নিজের সামর্থ্য ও প্রতিভা। ১৯ বছর বয়সী এই ফুটবলের খেলায় মুগ্ধ হয়েছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার কাকা।

ফাইনাল ম্যাচের আগে এমবাপের প্রশংসায় পঞ্চমুখ হয়ে শিরোপা লড়াইয়ের জন্য শুভকামনা জানিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের তরুণ তারকাকে। স্থানীয় এক সংবাদ মাধ্যমে দেয়া সাক্ষাৎকারে কাকা জানান যে নিতান্ত সৌভাগ্যের কারণেই বর্তমান ফুটবল বিশ্ব এমবাপের মতো ফুটবলারের খেলা দেখতে পারছে।

কাকা বলেন, ‘আমার মতে এমবাপেকে বর্ণনা করার সেরা উপায় হচ্ছে তার গতি। সে কত দ্রুত দৌড়াতে পারে তা তো আমরা সবাই-ই দেখেছি। তবে অবশ্যই শুধু দৌড়ানোই তার একমাত্র বিশেষত্ব নয়। বল নিয়ে তার যে নিয়ন্ত্রণ সেটিও খুব বেশি ভালো।’

এ সময় কাকা আরো বলেন, ‘সে মাত্র ১৯ বছর বয়স্ক। কিন্তু মাঝেমাঝে আমার মনে হয় সে ৩৫ বছরের। আমি মনে করি তার সামনে খুবই উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে। আমাদের নিতান্তই সৌভাগ্য যে তার মতো ১৯ বছরের একজনকে বিশ্বকাপের মঞ্চ দাপিয়ে বেড়াতে দেখতে পারছি।’

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।