জেনে নিন বিশ্বকাপের সেরা তিন গোল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৫ জুলাই ২০১৮

দেখতে দেখতে বিদায়ের সময় হয়েছে রাশিয়া বিশ্বকাপের। ফ্রান্স বনাম ক্রোয়েশিয়ার মধ্যকার ফাইনাল ম্যাচের মধ্য দিয়েই শেষ হচ্ছে দীর্ঘ ৩১ দিনের মহাযজ্ঞ। টুর্নামেন্টের ৬৩টি ম্যাচের ভেতর মাত্র ১টি ম্যাচই গোলশূন্য ড্র দেখেছে সবাই। গোলের দিক দিয়েও রেকর্ড গড়েছে এবারের রাশিয়া বিশ্বকাপ।

দুর্দান্ত সব গোলের বিশ্বকাপে গোলের দেখা পেয়েছেন পৃথিবীর নামকরা প্রায় সব ফুটবলারই। কিন্তু বিশ্বকাপ যে অখ্যাতদের তারকা হওয়ার মঞ্চ সেটা সবারই জানার কথা। বিশ্বকাপের ১৬৩টি গোলের ভেতর ১১টিই এসেছে আত্মঘাতী। কিন্তু বাকি গোলগুলোর ভেতর ইতোমধ্যে বাছাই করা হয়েছে বিশ্বকাপের সেরা তিন গোলকে।

messi

লিওনেল মেসি বনাম নাইজেরিয়া : আর্জেন্টিনার কাছে বিশ্বকাপের বাঁচামরার ম্যাচ ছিল সেটি। সেই ম্যাচেই অসাধারণ এক গোল করে দলকে শুরুতেই এগিয়ে দিয়েছিলেন লিওনেল মেসি। মাঝমাঠ থেকে বানেগার দূর পাল্লার ক্রসকে উরু দিয়ে রিসিভ করে বা-পায়ে মাটিতে নামিয়ে ডান পায়ে দুর্দান্ত শটে গোল করেছিলেন মেসি। এবারের বিশ্বকাপে এটিই মেসির একমাত্র গোল।

pavard

বেঞ্জামিন পাভার্ড বনাম আর্জেন্টিনা : দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার বিপক্ষে ২-১ ব্যবধানে পিছিয়ে ছিল ফ্রান্স। কিন্তু ডান পাশ থেকে দৌড়ে এসে আচমকা নেওয়া দুর্দান্ত ভলিতে চোখ ধাঁধানো এক গোল করে ফ্রান্সকে ম্যাচে ফেরান ২২ বছর বয়সী বেঞ্জামিন পাভার্ড।

chadli

নাসের চ্যাডলি বনাম জাপান : বিশ্বকাপের অন্যতম সেরা কামব্যাক ছিল এটি। জাপানের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ২-০ ব্যবধানে পিছিয়ে ছিল বেলজিয়াম। সেই ম্যাচে ২-২ সমতায় ফিরে আসে তারা। সবাই যখন অতিরিক্ত সময়ের প্রহর গুনছিল ঠিক তখনই ৯৩ মিনিটে অসাধারণ এক কাউন্টার এটাক থেকে কুর্তোয়ার কাছ থেকে বল পান ডি ব্রুয়েন, তার কাছ থেকে বল যায় থমাস মিউনিয়ারের কাছে। এই পিএসজি তারকা ডি বক্সে বল দেন নাসের চ্যাডলিকে। চ্যাডলি সেটিকে গোলে পরিণত করলে ৩-২ ব্যবধানে অবিস্মরণীয় এক জয় পায় বেলজিয়াম।

আরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]