মমতাজের কণ্ঠে বঙ্গবন্ধু গোল্ডকাপের থিম সং

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

আরে, দিন এসেছে আজ
এগিয়ে যাওয়ার।
মাঠজুড়ে মানুষের জোয়ার।
ফ্রি কিকে হেডে পাসে
জোরালো শটে
গোল হবে খেলা জমবে আবার।

কথাগুলো বঙ্গবন্ধু গোল্ডকাপের থিম সংয়ের একাংশ। রোববার বাফুফে ভবনে আনুষ্ঠানিকভাবে থিম সং প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান কে-স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ করিমসহ বাফুফের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রাকিব হাসান রাহুলের কথায় ও অদিত্যের সুরে বঙ্গবন্ধু গোল্ডকাপের থিম সং-এ কণ্ঠ দিয়েছেন দেশের ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম। অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ‘ফুটবলের সঙ্গে সঙ্গীতের একটা যোগাযোগ আছে। যে কারণে, ফুটবলের বড়বড় আন্তর্জাতিক আসরের উদ্বোধনী বা সমাপনী অনুষ্ঠানে সঙ্গীত কিন্তু মূখ্য হয়ে দাঁড়ায়।’

Bangabandhu-cup

আসাদুজ্জামান নূর বলেন, ‘মিউজিক ও স্পোর্টস মানুষকে এক জায়গায় নিয়ে আসতে পারে। ফুটবল কেবল মাঠের ২২ জনের লড়াই নয়, লাখ লাখ মানুষের মৈত্রির বন্ধনও। খেলাধুলা ও সংস্কৃতির উন্নতি না হলে একটি দেশের অগ্রগতি পরিপূর্ণ হয় না।’ সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ফুটবলে দর্শক ফিরে আসাকে ইতিবাচক দিক হিসেবে দেখছেন।

কে-স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ করিম আশা বলেছেন, ‘এই থিম সং জেলায় জেলায় বাজবে। এর মধ্যে দিয়ে সারাদেশে টুর্নামেন্ট নিয়ে জাগরণ তৈরি হবে। এ অনুষ্ঠানে টুর্নামেন্টের তৃতীয় ভেন্যু হিসেবে কক্সবাজারের নাম ঘোষণা করেন বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী। ১ থেকে ৬ অক্টোবর সিলেটে গ্রুপ পর্বের খেলা হবে। ৯ ও ১০ অক্টোবর কক্সবাজারে হবে দুটি সেমিফাইনাল। ১২ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল।

আরআই/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :