ড্র হবে না ব্রাজিল-আর্জেন্টিনার সুপার ক্লাসিকো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ১৫ অক্টোবর ২০১৮

‘প্রীতি ম্যাচ’ শব্দযুগল দিয়ে আসলে ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার সুপার ক্লাসিকো ম্যাচকে আটকানো যায় না। চির প্রতিদ্বন্দ্বী এ দুই দলের লড়াইয়ে যতোটা না থাকে সম্প্রীতি, তার চেয়ে বেশি থাকে জয়ের ক্ষুধা। তাই মঙ্গলবার রাতে হতে যাওয়া এ দু’দলের মধ্যকার ম্যাচটিকে প্রীতি ম্যাচের উপরে স্থান দিয়েছে আয়োজকরা।

সাধারণত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নির্ধারিত ৯০ মিনিটে খেলা সমতায় থাকলে ড্রতেই শেষ করা হয় ম্যাচ। অমীমাংসিত থেকে যায় সে ম্যাচ। কিন্তু ব্রাজিল-আর্জেন্টিনার সুপার ক্লাসিকো ম্যাচটি ড্র হলেও অমীমাংসিতভাবে শেষ হবে না।

নির্ধারিত সময়ের খেলা শেষে দুই দল সমতায় থাকবে খেলা গড়াবে টাইব্রেকারে। সেখান থেকেই নির্ধারিত হবে ম্যাচের ফলাফল। অর্থাৎ দুই দলের গোলরক্ষক অ্যালিসন বেকার ও সার্জিও রোমেরোর জন্য অপেক্ষা করছে কঠিন সময়।

মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাত বারোটায় মুখোমুখি হবে দুই দল। সৌদি আরবের কিংস আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে হবে ম্যাচটি। নিজেদের সৌদি আরব সফরে প্রথম ম্যাচে জিতেছে দুই দলই। ইরাকের বিপক্ষে ৪-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা, স্বাগতিক সৌদি আরবকে ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল।

ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি লড়াইয়ে এগিয়ে রয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরাই। দুই দলের মুখোমুখি ১০৮ লড়াইয়ে ৪৪টি জয়ের বিপরীতে ৩৯টিতে হেরেছে তারা। অমীমাংসিত থেকেছে ২৫টি ম্যাচ। তবে দু দলের ১০৯তম লড়াইটি অমীমাংসিত থাকার সুযোগ নেই। হয়তো ব্রাজিলের জয় বেড়ে হবে ৪৫ কিংবা আর্জেন্টিনার জয়ের সংখ্যা হবে ৪০।

এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :