সোলারিই কোচ রিয়ালের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩৯ এএম, ১৪ নভেম্বর ২০১৮

সোমবারই শোনা যাচ্ছিল স্থায়ীভাবে রিয়াল মাদ্রিদের কোচ হতে যাচ্ছেন সান্তিয়াগো সোলারি। অবশেষে মঙ্গলবার এক আনুষ্ঠানিক বিজ্ঞপ্তিতে সোলারিকে নিয়োগ দেয়ার কথা জানালো রিয়াল মাদ্রিদ। ২০২১ সাল পর্যন্ত স্পেনের সেরা এই ক্লাবটির সঙ্গে চুক্তিবদ্ধ হলেন আর্জেন্টাইন এই কোচ।

হুলেন লোপেতেগুইর পর ভঙ্গুর এক রিয়াল মাদ্রিদকে পুনরুজ্জীবিত করার মিশনে নামেন সোলারি। এই মিশনে তিনি শতভাগ সফল। লা লিগার দুই ম্যাচ, কোপা দেল রে এবং চ্যাম্পিয়ন্স লিগ সবখানে শতভাগ জয়ের সাফল্য ধরে রেখেছেন। চার ম্যাচ খেলে জিতেছেন চারটিতেই যেখানে তার দলের গোল ব্যবধান ছিল ১৩। ১৯২৯ সালের পর যা রিয়াল মাদ্রিদ ইতিহাসে সর্বোচ্চ।

তবে সোলারিকে অনেকটা বাধ্য হয়েই নিয়োগ দিতে হয়েছে মাদ্রিদকে। তাকে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব দেয়ার পর মাদ্রিদের নজর ছিল স্থায়ীভাবে কাউকে নিয়োগ দেয়ার ওপর। কিন্তু স্প্যানিশ ফুটবল ফেডারেশনের নিয়মানুযায়ী একটা ক্লাব দুই সপ্তাহের বেশি কাউকে ভারপ্রাপ্ত কোচের দায়িত্বে রাখতে পারবে না।

এমতাবস্থায় ভালো কোনো কোচকেও খুঁজে পাচ্ছিল না তারা। আবার সোলারিও আশার থেকে অনেক ভালো ফল এনে দিয়েছেন। তাই শেষ পর্যন্ত তাকেই রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে নিয়োগ দিল দলটি।

আরআর/বিএ

আপনার মতামত লিখুন :