দেখে নিন চ্যাম্পিয়নস লিগে নকআউটের টিকিট পেল কারা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৮ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮

শেষ হয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমের গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ। দীর্ঘ তিন মাসের গ্রুপ পর্ব শেষে বাদ পড়েছে ১৬টি দল, পরের রাউন্ডে উঠে গিয়েছে বাকি ১৬টি দল।

আগামী সোমবার সুইজারল্যান্ডের নিয়নে উয়েফার হেড কোয়ার্টারে হবে ১৬ দলের নকআউট পর্বের ড্র। এর আগে চলুন এক নজরে দেখে নেয়া যাক কারা কারা পেলো চ্যাম্পিয়নস লিগের নকআউটের টিকিট।

গ্রুপ এ : প্রথম গ্রুপ থেকে শেষ ষোলোর টিকিট পেয়েছে বরুশিয়া ডর্টমুন্ড (গ্রুপ চ্যাম্পিয়ন) ও অ্যাতলেটিকো মাদ্রিদ। বাদ পড়েছে ক্লাব ব্রুগ ও মোনাকো।

গ্রুপ বি : এই গ্রুপ থেকে পরের রাউন্ডে উঠেছে বার্সেলোনা (গ্রুপ চ্যাম্পিয়ন) ও টটেনহ্যাম। বাদ পড়েছে ইন্টার মিলান ও পিএসভি।

গ্রুপ সি : সি গ্রুপ থেকে পরের রাউন্ডের টিকিট পেয়েছে পিএসজি (গ্রুপ চ্যাম্পিয়ন) ও লিভারপুল। বাদ পড়ে গিয়েছে নাপোলি ও রেড স্টার বেলগ্রেড।

গ্রুপ ডি : একচেটিয়া লড়াইয়ে ডি গ্রুপ থেকে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে পোর্তো (গ্রুপ চ্যাম্পিয়ন) ও শালকে ০৪। বাদ পড়েছে গ্যালাতাসারাই ও লোকোমোটিভ মস্কো।

গ্রুপ ই : বেনফিকা ও এইকে দলকে বিদায় করে দিয়ে 'ই' গ্রুপ থেকে নকআউট রাউন্ডে উঠেছে বায়ার্ন মিউনিখ (গ্রুপ চ্যাম্পিয়ন) ও আয়াক্স আমস্টারডাম।

গ্রুপ এফ : এফ গ্রুপ থেকে শেষ ষোলোর টিকিট পেয়েছে ম্যানচেস্টার সিটি (গ্রুপ চ্যাম্পিয়ন) ও অলিম্পিক লিও। বাদ পড়েছে শাখতার দোনেৎস্ক ও হফেনহেইম।

গ্রুপ জি : এই গ্রুপ থেকে পরের রাউন্ডের টিকিট পেয়েছে রিয়াল মাদ্রিদ (গ্রুপ চ্যাম্পিয়ন) ও রোমা। বাদ পড়েছে ভিক্টোরিয়া প্লাজেন ও সিএসকেএ মস্কো।

গ্রুপ এইচ : শেষ গ্রুপ থেকে নক আউটে নাম লিখিয়েছে জুভেন্টাস (গ্রুপ চ্যাম্পিয়ন) ও ম্যানচেস্টার ইউনাইটেড। বাদ পড়েছে ভ্যালেন্সিয়া ও ইয়াং বয়েজ।

এসএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :