সালাহও কি পেনাল্টির জন্য অভিনয়ের আশ্রয় নিচ্ছেন?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৫ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৮

নেইমারের বিরুদ্ধে একটা অভিযোগ অনেক দিনের। ব্রাজিলিয়ান তারকাকে নাকি একটু ছুঁলেই মাঠের মধ্যে পড়ে যান। বিশেষ করে রাশিয়া বিশ্বকাপের পর নেইমারের সঙ্গে 'অভিনেতা' শব্দটাই জুড়ে গেছে। পিএসজি ফরোয়ার্ড মাঠে অনৈতিক সুবিধা নেন, এমন অভিযোগ প্রতিপক্ষের।

এবার কি একই রকম অভিযোগে অভিযুক্ত হচ্ছেন মোহামেদ সালাহ? মিসরের এই ফরোয়ার্ডের খেলার ধরণকে অনেকেই লিওনেল মেসির সঙ্গে তুলনা করেন। অথচ তার বিরুদ্ধেই উঠলো অভিনয় করে পেনাল্টি নেয়ার অভিযোগ।

লিভারপুল টানা জয়ের মধ্যে আছে। তাদের আসলে অনৈতিক পেনাল্টি নেয়ার দরকারই পড়ছে না। তবে পেনাল্টিও তো খেলার অংশ। ৪২৪ দিন অপেক্ষার পর নিউক্যাসলের বিপক্ষে ম্যাচে সেই সুযোগটা আসলো জার্গেন ক্লপের দলের।

প্রতিপক্ষের বাধার মুখে পেনাল্টি বক্সের মধ্যে পড়ে গিয়েছিলেন সালাহ। তিনিই ঘুচান বন্ধ্যাত্ব। শনিবার রাতে আর্সেনালের বিপক্ষে ম্যাচে একইরকম পরিস্থিতি থেকে আরেকটি পেনাল্টি আদায় করে নেন সালাহ। এরপরই মিসরীয় ফরোয়ার্ডের বিপক্ষে ডাইভিংয়ের অভিযোগ তুলেছেন প্রতিপক্ষ দলের ডিফেন্ডার সক্রেটিস পাপাসতাথোপোলস।

তবে এমন অভিযোগকে উড়িয়েই দিয়েছেন আর্সেনালের কোচ ক্লপ। তিনি বলেন, 'সঠিক একটি পেনাল্টির জন্য কি আমাদের অন্যায়ের আশ্রয় নেয়ার দরকার আছে? ওই মুহূর্তে যদি সে (প্রতিপক্ষ ডিফেন্ডার) মো'কে (সালাহ) না ধরতো, তবে সে শ্যূট নিতে পারতো। আমরা সবাই জানি সে এই কাজে কতটা দক্ষ। আমাদের দলে ডাইভার নেই এবং এটা ডাইভ ছিল না। গত সাড়ে তিন বছরে আমরা অনেক পেনাল্টিই পেতে পারতাম, যেগুলো দেয়া হয়নি।'

এমএমআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :