কাজ নেই তাই ছুটি কাটাচ্ছেন ফুটবল কোচ জেমি ডে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১০ জানুয়ারি ২০১৯

ফেডারেশন কাপের কোয়ার্টার আর সেমিফাইনালের মাঝের বিরতিতে ফুটবলারদের নিয়ে ৫ দিনের ক্যাম্প করেছিলেন ইংলিশ কোচ জেমি ডে। মৌসুমের প্রথম টুর্নামেন্টের পর জেমি চলে যান ছুটিতে। স্বাধীনতা কাপটা তাই দেখাই হয়নি তার।

ছুটি শেষে ৯ জানয়ারি ঢাকার ফেরার কথা ছিল জেমি ডে’র; কিন্তু তিনি ফিরে আসেননি। কেন আসেননি? বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানিয়েছেন, ‘কোনো কাজ না থাকায় তিনি কয়েকদিন ছুটি বাড়িয়ে নিয়েছেন। ঢাকায় আসবেন ১৭ জানুয়ারি।’

১৮ জানুয়ারি প্রিমিয়ার লিগ শুরু হওয়ার কথা। যদিও পেছানোর সম্ভাবনা অনেক। শনিবার প্রফেশনাল লিগ কমিটির সভায় সিদ্ধান্ত হবে, লিগ ওইদিন শুরু হবে নাকি সপ্তাহখানেক পেছাবে। লিগ শুরু হলে জেমি ডে ম্যাচ দেখে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের জন্য খেলোয়াড় বাছাই করবেন। নতুন বছরে এটাই হবে জেমি ডের প্রথম অ্যাসাইনমেন্ট। এ টুর্নামেন্ট টোকিও অলিম্পিক ফুটবলেরও বাছাই পর্ব।

বাছাই পর্বে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। প্রতিপক্ষ বাহরাইন, ফিলিস্তিন ও শ্রীলংকা। খেলা হবে বাহরাইনে ২২ থেকে ২৬ মার্চ। বাংলাদেশের প্রথম খেলা স্বাগতিকদের বিরুদ্ধে ২২ মার্চ। দ্বিতীয় ম্যাচ ২৪ মার্চ ফিলিস্তিনের বিরুদ্ধে। শ্রীলংকার বিরুদ্ধে খেলা ২৬ মার্চ।

এদিকে জাতীয় দলের ইংলিশ ট্রেনার ডেভিস চাকরি ছেড়ে দিয়েছেন। তার জায়গায় নতুন একজন বিদেশি খুঁজছে বাফুফে। সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেছেন, ‘আমরা জেমি ডেকে বলেছি নতুন ট্রেনার দেখতে। আশা করি সহসাই পেয়ে যাবো।’

আরআই/আইএইচএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :