শেষ মুহূর্তের গোলে জুভেন্টাসকে জেতালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৭ এএম, ২৮ জানুয়ারি ২০১৯

আগের ম্যাচেই বেশ কয়েকটি সহজ সুযোগ হাতছাড়া সমালোচনার মুখে পড়তে হয়েছিল বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোকে। তবে পরের ম্যাচেই দলের রক্ষাকর্তা আবির্ভূত হয়েছেন তিনি।

রোনালদোর করা শেষ মুহূর্তের গোলেই লাজিওর বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে জুভেন্টাস। ম্যাচের তিনটি গোলই করেছেন জুভেন্টাসের খেলোয়াড়রা। তবু ৮৮ মিনিট পর্যন্ত নিশ্চিত ছিলো না তাদের জয়। কেননা প্রথম গোলটি যে নিজেদের জালেই ঢুকিয়েছিলেন এমরে কান।

লাজিওর মাঠে খেলতে গিয়ে ম্যাচের শুরু থেকে চাপে পড়ে যায় রোনালদো-দিবালারা। একের পর এক আক্রমণে জুভেন্টাস রক্ষণকে ব্যতিব্যস্ত করে রাখে স্বাগতিকরা। তবে কাজের কাজটি করতে পারেনি তারা। যে কারণে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

তবে প্রথমার্ধে না পারলেও দ্বিতীয়ার্ধে ঠিকই গোলের দেখা পেয়ে যায় লাজিও। সেটিও অতিথিদের কাছ থেকে পাওয়া উপহার হিসেবে। কর্নার থেকে উড়ে আসা বল ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের জালে জড়ান জুভেন্টাসের মিডফিল্ডার এমরে কান।

এক গোলের লিড নিয়ে সেটি ধরে রাখার দিকেই মনোযোগ দেয় লাজিও। তবে ম্যাচের ৭৪তম মিনিটে খেলার ধারার বিপরীতে দলকে সমতায় আনেন জুভেন্টাসের পর্তুগিজ ডিফেন্ডার হুয়াও কানসেলো। পাওলো দিবালার শট গোলরক্ষক ঠেকিয়ে দিলে ফিরতি বল ফাঁকায় পেয়ে জালে পাঠান তিনি।

মনে হচ্ছিলো সমতায় থেকে ১-১ গোলেই শেষ হবে ম্যাচটি। তখনই ভুল করে বসেন লাজিওর রোমানিয়ান ডিফেন্ডার স্টেফান। তিনি ডি-বক্সের মধ্যে কানসেলোকে ফেলে দিলে পেনাল্টি পায় জুভেন্টাস। স্পটকিক থেকে গোল করে দলকে জেতান রোনালদো।

এ জয়ে এখনো পর্যন্ত অপরাজিত থাকা জুভেন্তাস ২১ ম্যাচে ১৯ জয় ও দুই ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। ১১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে নাপোলি। তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৪০। নয় জয় ও পাঁচ ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে লাজিও।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :