বাফুফেকে এজিএম করতে ক্লাব সমিতির আলটিমেটাম

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ১৯ মার্চ ২০১৯

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন হয়েছে ২০১৬ সালের এপ্রিলে। আরেকটি নির্বাচনের সময় ঘনিয়ে আসছে। গত তিন বছরে বাফুফে অবশ্য কোনো এজিএম করেনি। মঙ্গলবার নবগঠিত বাংলাদেশ ফুটবল ক্লাব সমিতি বাফুফেকে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করার আলটিমেটাম দিয়েছে।

ক্লাব সমিতির সভাপতি তরফদার মো. রুহুল আমিন বাফুফেকে আগামী ১৫ দিনের মধ্যে এজিএম-এর তারিখ ঘোষণার আহবান জানিয়েছেন।

‘আগামী ১৫ দিনের মধ্যে বাফুফেকে এজিএম করতে হবে। এজিএম এর ১ মাস আগে বাফুফের যাবতীয় আয়-ব্যয়ের অডিট রিপোর্ট কাউন্সিলরদের কাছে পাঠাতে হবে। আমরা সেই রিপোর্ট দেখে কোনো ত্রুটি-বিচ্যুতি থাকলে জানাবো। যদি এজিএম করতে বাফুফে ব্যর্থ হয় তাহলে আমরা কাউন্সিলররাই তলবি সভার আহবান করবো’-বলেছেন ক্লাব সমিতির সভাপতি।

ক্লাব সমিতির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর তাদের কয়েকটি সিদ্ধান্তের কথা জানিয়েছেন তরফদার মো. রুহুল আমিন। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলোকে ৪০ লাখ টাকা করে এবং বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ক্লাবগুলোকে ২০ টাকা করে অংশগ্রহণ ফি দেয়ার দাবি জানিয়েছেন তারা। প্রিমিয়ার লিগের দ্বিতীয় রাউন্ড শুরুর আগে এ পাওনা পরিশোধ না করলে ৮ ক্লাব লিগে অংশ নেবে না বলেও হুশিয়ারিও দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বাফুফের নির্বাহী কমিটির সদস্য ও মহিলা উইংসের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের বিষয়ে বাফুফের অবস্থান পরিস্কার করতে বলেছে ক্লাব সমিতি। এ সভায় মাহফুজা আক্তার কিরণের বিরুদ্ধে নিন্দা প্রস্তাবও গৃহীত হয়।

ক্লাব সমিতির নেতৃবৃন্দের বক্তব্যের সারাংশ এবং মাহফুজা আক্তার কিরণের বিষয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের কাছে স্মারকলিপি প্রদানেরও সিদ্ধান্ত হয়েছে।

আরআই/এমএমআর/এমএস